করোনার ভয়াবহতায় অনাথ বিশ্বের ১৫ লক্ষ শিশু । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 24 Second

করোনার ভয়াবহতায় একসঙ্গে অনাথ হয়েছে বহু শিশু। সদ্য প্রকাশিত একটি সমীক্ষার ফলাফল অনুসারে জানতে পারা গেছে,বিশ্বব্যাপী করোনার প্রকোপে অনাথ হওয়া শিশুর সংখ্যা ১৫ লক্ষ্য। যার মধ্যে প্রায় ১.২ লক্ষ শিশু ভারতেরই। ল্যান্সেটের প্রকাশ করা রিপোর্টে বলা হয়েছে, ২০২০ সালের পয়লা মার্চ থেকে ২০২১ সালের এপ্রিলের মধ্যে অভিভাবকহীন শিশুর সংখ্যা ১১ লক্ষ ৩৪ হাজার। করোনার এই কঠিন পরিস্থিতিতে ভয়াবহতা সম্মুখীন হতে হয়েছে ছোট ছোট শিশুদের । একই পরিবারে আক্রান্ত হয়েছেন বাবা-মা ,মৃত্যু হয়েছে অনেকেরই। একেবারে নিঃসঙ্গতার জীবনকে সামনে থেকে অনুভব করতে হয়েছে খুব ছোট বয়সেই। কিছু বিশেষজ্ঞদের মতে যা তাঁদের মানসিক স্থিতিশীলতায় এক ভয়াবহ প্রভাব ফেলতে পারে।

প্রসঙ্গত উল্লেখ্য কিছুদিন আগেই প্রকাশিত একটি সমীক্ষা জানতে পারা গেছে ভারতে গত ১২ মাসে করোনায় নিজের মাকে হারিয়েছে ২৫,৫০০ জন শিশু। আর বাবাকে হারিয়েছে ৯০,৭৫১ জন শিশু।  বিশ্বব্যাপী বাবা-মা দু’জনকেই হারিয়েছে ১০ লক্ষ ৪২ হাজার শিশু। বাবা-মায়ের মধ্যে একজনকে হারিয়েছে এমন শিশুর সংখ্যা বিশ্বের ১৫ লক্ষ ৬২ হাজার। যদিও বিশ্বব্যাপী পরিসংখ্যান বলছে সর্বাপেক্ষা অনাথ শিশুর সংখ্যা রয়েছে পেরু, দক্ষিণ আফ্রিকা, মেক্সিকো, ব্রাজিল, কলম্বিয়ার, ইরাণ, মার্কিন যুক্তরাষ্ট্র, আর্জেন্টিনা ও রাশিয়ায়।  যদিও ইতিমধ্যেই ভারতীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফ থেকে ঘোষণা করা হয়েছে, অনাথ শিশু গুলির চিকিৎসা সম্পর্কিত সমস্ত দায় দায়িত্ব নেবে করাোনা যোদ্ধারা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

দেশে করোনা সংক্রমন ফের ঊর্ধ্বগামী । এম ভারত নিউজ

দেশে করোনার সংক্রমনের গ্রাফ ফের ঊর্ধ্বগামী। দ্বিতীয় ঢেউয়ের প্রকোপ কাটতে না কাটতেই ফের ঘাড়ের কাছে এসে নিঃশ্বাস ফেলছে তৃতীয় ঢেউ। জানা যাচ্ছে গত কয়েক দিনে দেশের দৈনন্দিন করোনা সংক্রমনের হার ৪০ হাজারের গণ্ডি পার করেনি, তবে গতকাল এক লাফে ৪০ হাজারের গণ্ডি পার করে। গত ২৪ ঘন্টায় ভারতে করোনা সংক্রমণ […]
news_284

Subscribe US Now

error: Content Protected