বন্ধ হল ১৬০০টি জাল ফেসবুক একাউন্ট । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 42 Second

গত বেশ কয়েক দিনে সোশাল মিডিয়া প্লাটফর্মের বেশ কয়েকটি ভুয়ো একাউন্ট বন্ধ করার খবর সামনে এসেছে । এবার এই বিষয়ে কড়া পদক্ষেপ নিল মার্কিন যুক্তরাষ্ট্র। ইতিমধ্যেই ফেসবুক থেকে ১৬,০০০ জাল অ্যাকাউন্ট বন্ধ করা হয়েছে। বিশেষত প্ল্যাটফর্মে পণ্য ও পরিষেবাদির বিক্রয় বা কেনার জন্য নকল পর্যালোচনা করার কারণে অ্যাকাউন্ট বন্ধের সিদ্ধন্ত নিয়েছে, ফেসবুক নির্মাতা এবং ফেসবুকের পরিচালক কর্তৃপক্ষ। যুক্তরাজ্যে প্রতিযোগিতা এবং বাজার কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে , শুধু ফেসবুকে নয় পাশাপাশি ইনস্টাগ্রাম থেকেও আগামী দিনে এই ধরনের ভুয়াে তথ্য সমৃদ্ধ একাউন্ট গুলিকে বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ফেসবুকের এক প্রতিনিধি জানিয়েছে,” এই সমস্যাটি সমাধানের জন্য সিএমএর সাথে ব্যাপকভাবে জড়িত রয়েছি আমরা। এর পাশাপাশি জাল রিভিউ সরবরাহ বা বাণিজ্য সহ ফেসবুক মাধ্যমে প্রতারণামূলক ক্রিয়াকলাপের কোনও অনুমতি নেই “।

তবে এই প্রথম নয় এর আগেও ২০১৯ সাল থেকে মিথ্যা পর্যালোচনাগুলির বিরুদ্ধে ক্র্যাকডাউন শুরু করে। গত ৭ এপ্রিল বুধবার ইউনাইটেড কিংডম অর্থাৎ যুক্তরাজ্য এর তরফ থেকে সোশ্যাল মাধ্যমগুলি নিয়ন্ত্রণ করার জন্য একটি নিয়ন্ত্রক ব্যবস্থা চালু করা হয়েছে । পাশাপাশি জানানো হয়েছে এই নিয়ন্ত্রক আইনের দ্বারা ফেসবুকের মতো প্রযুক্তিবিদরা তাঁদের বাজারের আধিপত্যের প্রতিযোগিতা বাড়াতে সক্ষম হবে। পাশাপাশি যাতে অনলাইনের বিভিন্ন নতুন দিক দমিয়ে না যায় সেদিকে নজর রাখা হবে। বর্তমানে বহু মানুষ ফেসবুক এবং ইন্সটাগ্রামের মাধ্যমে নিজেদের পণ্য বিক্রয় করে থাকেন তাই সে ক্ষেত্রে তাদের যাতে কোন অসুবিধা না হয় সেদিকেও নজর দিচ্ছে কর্তৃপক্ষ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

মাস্ক ছাড়া প্ল্যাটফর্মে ঢুকলেই দিতে হবে জরিমানা । এম ভারত নিউজ

করোনা সংক্রমণে রাশ টানতে এবার বড় সিদ্ধান্ত নিল পশ্চিম মধ্য রেল। ইতিমধ্যেই পশ্চিম মধ্য রেলের তরফ থেকে ঘোষণা করা হয়েছে আগামী দিনে মাস্ক ছাড়া যদি কাউকে রেলওয়ে স্টেশনে দেখতে পাওয়া যায় সে ক্ষেত্রে নেওয়া হতে পারে ১০০ টাকা পর্যন্ত জরিমানা । করোনা দ্বিতীয় ঢেউয়ে নাজেহাল গোটা বিশ্ব। ইতিমধ্যে করোনা সংক্রমণের […]

Subscribe US Now

error: Content Protected