ব্ল্যাক ফাঙ্গাসের ৩ হাজার নকল ইনজেকশন উদ্ধার । এম ভারত নিউজ

user
1 0
Read Time:2 Minute, 10 Second

মিউকরমাইকোসিস অর্থাৎ ব্ল্যাক ফাঙ্গাস নিয়ে আতঙ্কে আছেই দেশবাসী, এর মধ্যে ঘটে আরেক চাঞ্চল্যকর ঘটনা। বিক্রি হচ্ছে ব্ল্যাক ফাঙ্গাসের নকল ইনজেকশন। এই অভিযোগে অভিযুক্ত দুই ডাক্তার। আরও ৮ জনকে গ্রেফতার করেন দিল্লি পুলিশ। কোভিড থেকে সেরে ওঠার পর অনেকের মধ্যেই দেখা যাচ্ছে ব্ল্যাক ফাঙ্গাস। মাথা, নাক, চোখেরও ক্ষতি করতে পারে ব্ল্যাক ফাঙ্গাস আমরা তা জানি। ব্ল্যাক ফাঙ্গাসের চিকিৎসায় লাগে অ্যামফোটেরিসিন-বি ইঞ্জেকশন। এই ইঞ্জেকশনের নকল কিছু ভায়াল পাওয়া গেছে অভিযুক্ত ডাক্তারের বাড়িতে। ডাঃ আলতামাস হুসেনের বাড়ি থেকে উদ্ধার হয়েছে ব্ল্যাক ফাঙ্গাসের ৩ হাজার ২৯৩ টি নকল ইনজেকশন।

দিল্লি পুলিশের অপরাধ দমন শাখার ডিসিপি মনিকা ভরদ্বাজ জানিয়েছেন, যা পাওয়া গেছে তা বেশির ভাগ লাগে ব্ল্যাক ফাঙ্গাসের চিকিৎসায়। তাছাড়া রয়েছে কিছু রেমেডিসিভিরও, এই সমস্ত ইঞ্জেকশনের কিছু কিছুর আবার তারিখ পেরিয়ে গেছে। সূত্রের খবর এই অপরাধীরা এখনো পর্যন্ত অন্তত ৪০০ ইঞ্জেকশন বিক্রি করে ফেলেছে। যার দাম ৪০০ তা ১২ হাজার টাকায় বিক্রি করেছে অপরাধীদের দল। গ্রেফতার করা দুই ডাক্তারের মেডিক্যাল ডিগ্রির সত্যতা খতিয়ে দেখছে দিল্লি পুলিশ ও ড্র্যাগ কন্ট্রোল বিভাগ। নকল ইঞ্জেকশন বিক্রির অভিযোগ তোলা হয় গত ৭ জুন ও তাঁর পরেই তদন্তে নাম পুলিশ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

পাকিস্তানে এবার ধর্মগুরুরাই ঠিক করবেন জীববিদ্যার সিলেবাস । এম ভারত নিউজ

এবার পাকিস্তানে জীববিদ্যার সিলেবাস ঠিক করবেন ধর্মগুরুরা। সম্প্রতি এমনটাই ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী ইমরান খান। শুধু জীববিদ্যাই নয়, বিজ্ঞানের অন্যান্য বিষয়ের পাঠ্যসূচিও নির্ধারণ করবেন মোল্লাহরাই। ২০১৮ সালে পাকিস্তানের মসনদে বসেন ইমরান খান। দেশবাসীকে নতুন পাকিস্তানের স্বপ্ন দেখিয়েই ক্ষমতা লাভ করেন তিনি। সমস্ত শিশুদের পড়ার সুযোগ করে দিতে তিনি চালুও করেছিলেন সিঙ্গল […]

Subscribe US Now

error: Content Protected