অযোধ্যা পরিষ্কার করায় বেরোলো ৩০০ বস্তা প্লাস্টিক ! এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 35 Second

কিছুদিন আগেই খবরের শিরোনামে এসেছিল অযোধ্যা পাহাড়ে আগুন লেগে যাওয়ার ঘটনা ,সেই আগুন কারা নিভিয়ে ছিল? কারাই বা ওই পুরো এলাকার সৌন্দর্য ফিরিয়ে আনতে প্লাস্টিক মুক্ত অযোধ্যা পাহাড় অভিযানে স্বেচ্ছাসেবীর ভূমিকা পালন করল ! সভ্য সমাজের পুঁথিগত বিদ্যা সম্পন্ন ব্যক্তি হওয়া সত্বেও ,একবারও কি জানতে ইচ্ছে করে সেই কথা? তাহলে জানুন, গত তিনদিন ধরে সাফাই অভিযান চালাল প্রায় ১২০ জন স্বেচ্ছাসেবী।সাধারণ জনগণ থেকে সরকারি কর্মচারী সকলেই কাঁধে কাঁধ মিলিয়ে তীব্র দাবদাহকে উপেক্ষা করে তাঁরা অযোধ্যা পাহাড়ের বিভিন্ন দর্শনীয় স্থানগুলি থেকে প্রায় ৩০০ বস্তা প্লাস্টিকের বোতল, বিভিন্ন ধরনের প্লাস্টিকের প্যাকেট , থার্মোকল ও মদের বোতল সংগ্রহ করেন।

বিশেষত অযোধ্যার এই পাহাড়ের একটি বিশেষত্ব হলো এখানকার অতি মনোরম পরিবেশ এবং সুন্দর ঝরনা আর সেখানেই এত নোংরা উপস্থিতির কারণে লাল পলাশের রং ফিকে হয়ে যাওয়া থেকে শুরু করে প্রাকৃতিক সৌন্দর্যের অবলুপ্তি ঘটেছিল । ‘সেভ অযোধ্যা হিল’ গ্রূপের সদস্যরা জানাচ্ছেন,”সভ্য জগতের হয়েও অনেক অসভ্য এবং অসচেতন শিক্ষিত পর্যটক আসেন যারা ভ্রমণের নামে কিছু নিদর্শন রেখে যান। সেই সঙ্গে রয়েছে কিছু অসাধু ব্যবসায়ী। তাদেরকেই বলছি, লজ্জা করে না এই ভাবে অপরিস্কার করতে? নাকি বিন্দুমাত্র পরিবেশ শিক্ষাটুকু পাননি? সুন্দর সাজানো গোছানো মনোরম পরিবেশ যেখানে ,আপনারা আনন্দ উপভোগ করেন , সে জায়গাটাকে নর্দমায় পরিণত করতে?” আগামী দিনে এই স্বেচ্ছাসেবকদের কথা মাথায় রেখে পাহাড়ে গেলে কোন নোংরা ফেলে রেখে আসবেন না। এতে আপনার প্রিয় স্থানটির সৌন্দর্য অবলুপ্ত হয়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

রাত পোহালেই ভোট হাওড়ায়, জেনে নিন কোথায় কে প্রার্থী । এম ভারত নিউজ

নিজস্ব প্রতিনিধি,হাওড়া: বালি-ড.রানা চট্টোপাধ্যায়(তৃণমূল কংগ্রেস ),বৈশালী ডালমিয়া(বিজেপি),দিপ্সিতা ধর(সংযুক্ত মোর্চা সর্মথিত সিপিআইএম প্রার্থী),পুতুল চৌধুরী (এসইউসিআই)। ডোমজুড়-কল্যাণ ঘোষ(তৃণমূল কংগ্রেস ),রাজীব ব্যানার্জী(বিজেপি),উত্তম বেরা(সংযুক্ত মোর্চা সমর্থিত সিপিআইএম প্রার্থী)। সাঁকরাইল- প্রিয়া পাল(তৃণমূল কংগ্রেস ),প্রভাকর পন্ডিত (বিজেপি),সমীর মালিক(সংযুক্ত মোর্চা সর্মথিত সিপিআইএম প্রার্থী)। পাঁচলা-গুলশন মল্লিক(তৃণমূল কংগ্রেস ),মোহিতলাল ঘাঁটি(বিজেপি),মোহম্মদ জলিল(সংযুক্ত মোর্চা সর্মথিত আইএসএফ প্রার্থী)। উলুবেড়িয়া পূর্ব -বিদেশ বসু(ফুটবলার […]

Subscribe US Now

error: Content Protected