কেন্দ্রীয় মন্ত্রিসভায় শপথ নিতে চলেছেন ৪৩ জন মন্ত্রী । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 33 Second

কেন্দ্রীয় মন্ত্রিসভার সম্প্রসারণ হতে চলেছে আজ সন্ধ্যেতেই। জানা যাচ্ছে আজ সন্ধ্যাতেই নতুন ৪৩ জন মন্ত্রী কেন্দ্রীয় মন্ত্রিসভার শপথগ্রহণ অনুষ্ঠানে অংশগ্রহণ করতে চলেছেন। সম্প্রসারিত এই মন্ত্রিসভায় তপশিলি জাতির তরফ থেকে ১২ জন মন্ত্রী উপস্থিত থাকবেন। এছাড়াও তপশিলি উপজাতি থেকে মন্ত্রী সভায় অংশগ্রহণ করতে চলেছে ৮ জন । জানা গেছে ইতিমধ্যেই তপশিলি উপজাতি সম্প্রদায় থেকে দুজন কেন্দ্রীয় মন্ত্রী হিসেবে থাকবেন। এছাড়াও মন্ত্রিসভা সম্প্রসারণের পরে ২৭ জন ওবিসি সম্প্রদায়ের প্রার্থীদের মধ্যে পাঁচজন মন্ত্রী হিসেবে থাকতে চলেছেন কেন্দ্রীয় মন্ত্রিসভায়। মন্ত্রিসভায় মন্ত্রী ছাড়াও বেশকিছু পেশাদারের সংখ্যা বৃদ্ধি করা হবে বলে জানানো যাচ্ছে। সূত্রের খবর অনুসারে জানতে পারে গেছে সম্প্রসারিত এই মন্ত্রিসভায় পরবর্তী সম্প্রসারণে ১৩ জন আইনজীবী, ৬জন ডাক্তার, ৫ জন প্রকৌশলী,৭ জন সরকারি কর্মচারী উপস্থিত থাকবেন।

বিখ্যাত এক সংবাদমাধ্যমে প্রকাশিত তথ্য অনুসারে জানতে পারে গেছে , মন্ত্রিসভার মন্ত্রীদের বয়সের বিষয়টি বিশেষ নজর বন্দি করা হবে। জানা যাচ্ছে মন্ত্রিসভা সম্প্রসারণের পরে সেখানে ৫০ বছরের নিন্মে বয়স এমন ১৪ জন মন্ত্রী উপস্থিত থাকবেন। যাদের মধ্যে ছয়জন কেন্দ্রীয় মন্ত্রিসভার সদস্য হতে চলেছেন। জানা যাচ্ছে কেন্দ্রীয় মন্ত্রিসভায় সাংবিধানিক দিকটি বিবেচনা করার জন্য ৩৯ জন প্রাক্তন বিধায়ক এবং চারজন প্রাক্তন মুখ্যমন্ত্রী উপস্থিত থাকবেন। এছাড়াও খ্রিস্টান ,মুসলিম , সিক প্রভৃতি ধর্মগুলি থেকে একজন এবং বৌদ্ধ ধর্ম থেকে দুজন ধর্মালম্বী মানুষদের আহ্বান জানানো হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

রোড ট্যাক্সে ছাড় দেওয়া হল বাজেটে , ঘোষণা মুখ্যমন্ত্রীর । এম ভারত নিউজ

ক্ষমতায় এসে সরকার গঠনের পর বিধানসভায় বাজেট পেশ হল আজ। অর্থমন্ত্রী অমিত মিত্রের অসুস্থতার কারণে আজ বাজেট পেশ করেছেন পার্থ চট্টোপাধ্যায়। জানা যাচ্ছে বাজেটে অনুমোদন দিয়েছেন রাজ্যপাল জাগদীপ ধনখর । বাজেট প্রসঙ্গে অর্থমন্ত্রী অমিত মিত্র বলেন, “আমরা বারবার কেন্দ্রীয় সরকারকে বলেছি, সাধারণ মানুষের হাতে টাকা দিতে হবে। মানুষের হাতে টাকা […]
economy_10

You May Like

Subscribe US Now

error: Content Protected