চীন থেকে কলকাতায় এসে পৌঁছল ৪৩০ টি অক্সিজেন কনসেনট্রেটর । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 14 Second

চীন থেকে কলকাতায় এসে পৌছালো ৪৩০ টি অক্সিজেন কনসেনট্রেটর। পার্শ্ববর্তী প্রতিবেশী দেশ থেকে পাঠানো এই কনসেনট্রেটর গুলি গতকাল কলকাতা এয়ারপোর্টে এসে পৌঁছেছে। বিশেষজ্ঞরা জানাচ্ছেন এই কনসেনট্রেটরগুলি এক একটি বৈদ্যুতিক যন্ত্র । এটি নিজের ক্ষমতা অনুসারে বাতাস থেকে অক্সিজেন প্রস্তুত করে নিজের যান্ত্রিক প্রক্রিয়ার মাধ্যমে। এই কনসেনট্রেটর গুলি যদিও ভারতকে উপহার স্বরূপ দেওয়া হয়নি চিনের তরফ থেকে। জানা যাচ্ছে এখনও পর্যন্ত ২০০০টি অক্সিজেন কনসেনট্রেটরের বরাত দেওয়া হয়েছে চীনকে। তবে কেবলমাত্র ৪৩০ এসে পৌঁছেছে এখনও পর্যন্ত ।

প্রসঙ্গত উল্লেখ্য , বর্তমানে গোটা দেশ অক্সিজেনের সমস্যায় ভুগছে। এই মুহূর্তে চীন থেকে পাঠানো এই কনসেনট্রেটরগুলি ভারতকে আরও একবার শ্বাস নেওয়ার সুযোগ করে দেবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। জরুরি ভিত্তিতে বিভিন্ন জায়গায় পৌঁছে দিতে হাতে-হাত মিলিয়ে কনসেনট্রেটরগুলি গাড়িতে তোলেন কাস্টমস ও বিমানবন্দরের কর্মীরা। মূলত চীনের তরফ থেকে পাঠানো এই কনসেনট্রেটরগুলি আইটিসি এবং বিভিন্ন সমাজসেবী সংগঠনকে পাঠানো হবে।

উল্লেখ্য, যদিও ডাক্তাররা জানিয়েছেন এগুলি বিশেষজ্ঞের পরামর্শ ছাড়া ব্যবহার করা সম্ভব হবে না। পাশাপাশি এও জানানো হয়েছে যে, বাড়িতে যারা হোম আইসোলেশনে রয়েছেন তাঁরাও যদি এই কনসেনট্রেটর গুলি ব্যবহার করেন তাহলে বেশ কিছুটা উপকারিতা পেতে পারেন । তবে তাঁদেরকেও এটি বিশেষজ্ঞের পরামর্শ অনুসারে ব্যবহার করতে হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ফের ঊর্ধ্বমুখী পেট্রোল-ডিজেলের দাম । এম ভারত নিউজ

নির্বাচনী ফলপ্রকাশ মিটতে না মিটতে ফের ঊর্ধ্বমুখী পেট্রোল -ডিজেলের দাম। নির্বাচনী ফল প্রকাশ হয়েছে গত ২ মে। আর তারপর থেকেই প্রায় প্রতিদিনই পেট্রোপণ্যের দাম ঊর্ধ্বমুখী। দেশের এই কঠিন পরিস্থিতিতে প্রায়ই প্রতিটি শহরেই করোনা সংক্রমণরোধে নৈশ কারফিউর পাশাপাশি করা হয়েছে আংশিক লকডাউন। প্রসঙ্গত উল্লেখ্য ,নয়া সরকার ক্ষমতায় আসার পরই ,প্রথম দিন […]

Subscribe US Now

error: Content Protected