মার্কিনিদের দেশে ফেরাতে আফগানিস্তানের পথে ৫০০০ মার্কিন সেনা! এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 0 Second

ক্রমশ তালিবানদের দখলে চলে যাচ্ছে আফগানিস্তান। ইতিমধ্যে দেশের বিভিন্ন প্রান্তে নিরাপরাধদের ওপর নির্যাতন শুরু করেছে তালিবানরা। আর এমন পরিস্থিতিতে নিজেদের দেশের জনসাধারণকে দৃষ্টি ফেরাতেই উদ্যোগ নিল মার্কিন প্রেসিডেন্ট। ইতিমধ্যেই ৫০০০ সেনা পাঠানো হয়েছে আফগানিস্থানে। গত কয়েক মাস আগেই, আফগানিস্তান থেকে মার্কিন সেনা প্রত্যাহার করার ঘোষণা করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। দীর্ঘ কুড়ি বছর ধরে আফগানিস্থানে উপস্থিত ছিল মার্কিন সেনা। অবশেষে মার্কিন সেনা প্রত্যাহার করার পর থেকেই একের পর এক বিভিন্ন শহরের ওপর দখল নিতে থাকে তালিবানরা। তবে এবার নিজের দেশের নাগরিকদের ফিরিয়ে আনতে সেনা পাঠাচ্ছে মার্কিনরা । প্রথমে ৩০০০ সেনা পাঠানোর কথা বলা হলেও পরবর্তীতে সে সংখ্যা বাড়িয়ে ৫০০০ করা হয়।

জানা যাচ্ছে, ইতিমধ্যেই এই বিষয়ে তালিবানদের হুঁশিয়ারি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট। তিনি এই প্রসঙ্গে তালিবানদের উদ্দেশ্যে বলেন, “বাধা দিলেই, মিলবে জবাব”। জানা যায় ইতিমধ্যেই মার্কিন সচিব অ্যান্টনি ব্লিনকেনের সঙ্গে শনিবার ফোনে কথা হয়েছে আফগান প্রেসিডেন্ট আসরাফ ঘানির। মূলত দেশের পরিস্থিতি পুনরুদ্ধারের বিষয়ে আলোচনা হয় তাঁদের মধ্যে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

অবশেষে কংগ্রেস ছাড়লেন সুস্মিতা দেব । এম ভারত নিউজ

সোনিয়াকে চিঠি দিয়ে অবশেষে কংগ্রেস থেকে বিদায় নিলেন কংগ্রেসের প্রাক্তন সাংসদ সুস্মিতা দেব। দীর্ঘদিন ধরেই, জল্পনা চলছিল সুস্মিতা দেবের দলত্যাগ নিয়ে। আর এবার সমস্ত জল্পনাতে সত্যি প্রমাণ করে দিয়ে, কংগ্রেস ছাড়লেন প্রখ্যাত রাজনীতিবিদ মোহন দেবের কন্যা সুস্মিতা। বঙ্গ বিধানসভা নির্বাচন ২০২১ এ জয়লাভের পর, বর্তমানে ত্রিপুরা ও অন্যান্য রাজ্যে প্রভাব […]

Subscribe US Now

error: Content Protected