দক্ষিণবঙ্গে ধেয়ে আসছে প্রবল দুর্যোগ । এম ভারত নিউজ

admin
0 0
Read Time:2 Minute, 29 Second

শক্তি বাড়াচ্ছে নিম্নচাপ। পাশাপাশি বাড়ছে প্রবল দুর্যোগের সম্ভাবনাও। আজ দক্ষিণবঙ্গের মানুষের জন্য তীব্র সতর্ক বার্তা জারি করল আবহাওয়া দপ্তর । জানা যাচ্ছে অতি ভারী বৃষ্টিপাতের সঙ্গে বইতে পারে ঝোড়ো হওয়াও। পাশাপাশি অতি ভারী বৃষ্টিপাত হতে পারে দুই মেদিনীপুর শহর দক্ষিণ ২৪ পরগণা জেলাতে। আবহাওয়া দপ্তর সূত্রে খবর আজ উপকূলবর্তী এলাকায় বইতে পারে ঝোড়ো হাওয়া। যার ফলে ইতিমধ্যেই মৎস্যজীবীদের সমুদ্র যেতে নিষেধ করা হয়েছে।

আবহাওয়া দপ্তরের সূত্রে জানানো হয়েছে, আজ কলকাতাসহ দক্ষিণবঙ্গে ভয়াবহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। যদিও মঙ্গলবার রাত থেকেই তীব্র বৃষ্টিপাত শুরু হয়েছে দক্ষিণবঙ্গের একাধিক শহরেই। আজ সারাদিন মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে আলিপুর আবহাওয়া দপ্তরের তরফে। তবে ভারী বৃষ্টিপাত হতে পারে মহানগরীতে। আগামী দুই থেকে তিন ঘণ্টা ঝোড়ো হওয়া বইতে পারে কলকাতা, দক্ষিণ ২৪ পরগনা সহ পূর্ব পশ্চিম মেদিনীপুরে। সেক্ষেত্রে হাওয়ার গতিবেগ থাকতে পারে ৩০ থেকে ৪০ কিলোমিটার প্রতি ঘন্টা। আজ মহানগরের সর্বোচ্চ তাপমাত্রা হতে পারে ২৯.৫ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৪.১ডিগ্রী সেলসিয়াস। এছাড়াও বাতাসের আপেক্ষিক আদ্রতার পরিমাণ সর্বাধিক ৯৮ % এবং সর্বনিম্ন ৮০% হতে পারে । প্রসঙ্গত উল্লেখ্য আজ ভোর ৪:১৫ থেকে সকাল ৮:১৫ পর্যন্ত লকগেটগুলি বন্ধ থাকার কারণে, ভারী বৃষ্টিপাতে জল জমার আশঙ্কা রয়েছে ইতিমধ্যেই। যদিও পরবর্তীতে লকেট গুলি খুলে দেওয়া হয়েছে।ওদিকে ফের বিকেল পৌনে পাঁচটা থেকে রাত পৌনে নটা পর্যন্ত বন্ধ রাখা হবে লকগেটগুলি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

রাত পোহালেই উপ নির্বাচন, প্রস্তুতি তুঙ্গে । এম ভারত নিউজ

কমিশনের উদ্যোগেই তোড়জোড় শুরু বিধানসভা উপ নির্বাচনের। রাত পোহালেই ভবানীপুর বিধানসভা উপনির্বাচন।ওদিকে আকাশের মুখ কালো। ঘূর্ণিঝড় গুলাবের হাত ধরেই ভয়ঙ্কর দুর্যোগের দেখা পাওয়া যাচ্ছে বাংলার আকাশে। যার ফলে গত রাত থেকে লাগাতার বৃষ্টিপাতের সূচনা হয়েছে। আবহাওয়া দপ্তরের তরফে প্রকাশিত তথ্যে জানা গিয়েছে আগামীকাল আরও ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যেই গত […]

Subscribe US Now

error: Content Protected