টোকিও অলিম্পিকের আগেই নয়া নিষেধাজ্ঞা জারি । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 11 Second

করোনা আবহের এই পরিস্থিতিতে টোকিও অলিম্পিক নিয়ে জারি করা হল বেশকিছু নিষেধাজ্ঞা। জানা যাচ্ছে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি টোকিও অলিম্পিক নিয়ে একটি নয়া নির্দেশিকায় জারি করেছে। মূলত করোনা সংক্রমণ এড়াতে এবারের টোকিও অলিম্পিকে পদক অনুষ্ঠানের সময় ক্রীড়াবিদ, উপস্থাপক এবং স্বেচ্ছাসেবীরা গ্রুপ ছবিতে অংশ নেবেন না। শুধু তাই নয় এমনকি তিনজন পুরস্কারপ্রাপ্ত ক্রীড়াবিদকে পুরস্কার দেওয়ার ক্ষেত্রে অতিরিক্ত পোর্ডিয়াম ব্যবহার করা হবে। অর্থাৎ স্বর্ণ-রৌপ্যের এবং ব্রোঞ্জ পদক প্রাপ্ত ৩ ক্রীড়াবিদের মূল ভিত্তি স্ট্যান্ডে মাঝখানে অপর একটি এক্সট্রা পোর্ডিয়াম রাখা হতে পারে। যদিও আন্তর্জাতিক অলিম্পিক কমিটির তরফ থেকে ইতিমধ্যেই জানানো হয়েছিল, সমস্ত প্রতিযোগিতা চলাকালীন প্রতিযোগীদের মুখে মাস্ক পরিধান করতে হবে। এছাড়া প্রত্যেক পোর্ডিয়ামের মাঝখানের যথেষ্ট দূরত্ব থাকা বাধ্যতামূলক।

আন্তর্জাতিক অলিম্পিক কমিটির তরফ থেকে একটি বিবৃতি প্রকাশ করে জানানো হয়েছে,”সমস্ত উপস্থাপককে টিকা দেওয়া হবে এবং প্রতিটি অনুষ্ঠানে একজন আইওসি সদস্য এবং একজন আন্তর্জাতিক ফেডারেশনের প্রতিনিধি থাকবেন।টোকিও ২০২০ স্বাস্থ্য ব্যবস্থার প্রতি শ্রদ্ধা জানাতে একাধিক পরিবর্তন অনুমোদিত হয়েছে। সেই সঙ্গে নয়া নিয়ম তৈরি করা হয়েছে। অলিম্পিকের পোডিয়ামে দুরত্ববিধি বজায় রাখতে হবে।”

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

চমক ! বাজারে এল স্মার্ট সিলিন্ডার । এম ভারত নিউজ

নয়া চমক, বাজারে এল স্মার্ট এলপিজি সিলিন্ডার । একদিকে যখন পেত্রোপণ্যের দাম বৃদ্ধিতে নাজেহাল মানুষ, অন্যদিকে সেই সুজোগেই মানুষের কাছে ইন্ডিয়ান অয়েল নিয়ে এল এই নতুন প্রযুক্তি সম্পন্ন গ্যাস সিলিন্ডার । তবে এখনই সর্বত্র মিলবে না এই সিলিন্ডার । এই মুহূর্তে কেবলমাত্র দিল্লি, গুরুগ্রাম, হায়দ্রাবাদ, ফরিদাবাদ এবং লুধিয়ানায় ৫ ও […]

Subscribe US Now

error: Content Protected