আসতে পারে করোনার নতুন ভ্যারিয়েন্ট । এম ভারত নিউজ

user
0 0
Read Time:1 Minute, 33 Second

অক্টোবরেই ভারতে আসবে করোনা ভাইরাসের ডেল্টা স্ট্রেন। ইতিমধ্যেই কয়েকটি রাজ্যে এর প্রকোপ পড়েছে। এরই মধ্যে মরার উপর খাড়ার ঘা। আসতে পারে আরো ভয়ানক স্ট্রেন। যে কোনো প্রতিষেধক তার ক্ষমতার কাছে হার মানবে বলে দাবি চিকিৎসকদের। উল্লেখ্য, ন্যাশনাল ইনস্টিটিউট ফর কমিউনিকেবল ডিজিজেস জানাচ্ছে, ইতিমধ্যেই চিন, মরিশাস, নিউজিল্যান্ড প্রভৃতি দেশে এই নতুন স্ট্রেনের খোজ মিলেছে। যার নাম C.1.2।

চলতি বছরের মে মাসে এর প্রথম হদিস পাওয়া যায়। আর সবথেকে উদ্বেগজনক খবর হলো অন্যান্য ভ্যারিয়েন্ট গুলির তুলনায় এর কার্যক্ষমতা অনেক বেশি। কলকাতার ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ক্লিনিক্যাল বায়োলজির এক কর্মকর্তা সংবাদ মাধ্যমে জানিয়েছেন, খুব বেশি চিন্তার কোনো কারণ নেই। টিকাকরণ সুনিশ্চিত করলে এই ভাইরাসে আক্রান্ত হওয়ার প্রবণতা নেই বললেই চলে। তিনি কোভিড বিধি মেনে সকলকে চলার উপদেশ দেন। এদিকে কিছুটা হলেও সংক্রমণ কমেছে এই দেশে। কমেছে মৃত্যুর সংখ্যাও।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
100 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

৯/১১ সতর্কবার্তা অস্বীকার করল পাকিস্তান এনএসএ । এম ভারত নিউজ

আফগানিস্তান প্রসঙ্গে ৯/১১ সতর্কবার্তা অস্বীকার করল পাকিস্তান জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মোয়িদ ইউসুফ। বিশ্বমানের এখন সবথেকে বড় চর্চিত বিষয় হয়ে দাঁড়িয়েছে আফগানিস্তানে তালিবানি রাজ। ওদিকে হাতে মাত্র একদিন। আগামীকালই আফগানিস্তান ছেড়ে চলে যেতে হবে মার্কিন সেনাদের। সেক্ষেত্রে বিশ্বের দরবারে নিজেদের গুরুত্ব যাতে না কমে যায়, সেই দিক মাথায় রেখেই আফগানিস্তানকে একা […]
abroad_1250

Subscribe US Now

error: Content Protected