মেঘালয়ে একগুচ্ছ প্রতিশ্রুতির ইস্তেহার পেশ অভিষেকের। এম ভারত নিউজ

admin

কৃষিকাজের জন্য কৃষকদের আর্থিক সাহায্যে দেওয়ার পাশাপাশি

0 0
Read Time:3 Minute, 13 Second

মেঘালয় বিধানসভা নির্বাচনের ইস্তেহার প্রকাশ করল তৃণমূল কংগ্রেস। এদিন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এই ইস্তেহার প্রকাশ করেন। মঙ্গলবার ইস্তাহার প্রকাশ অনুষ্ঠানে ছিলেন বিরোধী দলনেতা মুকুল সাংমা, মেঘালয় তৃণমূলের সভাপতি চালর্স, মেঘালয় তৃণমূলের সহ-সভাপতি জর্জ লিংডো, চালর্স লিংডো, তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও’ব্রায়েন ও মেঘালয় তৃণমূলের পর্যবেক্ষক তথা মন্ত্রী মানস ভুঁইয়া।

দলীয় সূত্রে খবর, ইস্তেহারে বাংলার ধাঁচে বেশ কিছু প্রকল্প যেমন লক্ষ্মীর ভাণ্ডার, স্বাস্থ্যসাথী চালু করার প্রতিশ্রুতি দেওয়ার পাশাপাশি গুরুত্ব পেয়েছে মেঘালয়ের স্থানীয় বিষয়গুলিও। কৃষিকাজের জন্য কৃষকদের আর্থিক সাহায্যে দেওয়ার পাশাপাশি কৃষিজাত পণ্য যথাযথ ভাবে বিক্রির ব্যবস্থা করার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। মেঘালয়ের স্বাস্থ্য পরিকাঠামো যথাযথ গঠন বিশেষ করে নতুন মেডিক্যাল কলেজ তৈরি এবং মহিলা ও শিশুদের জন্য হাসপাতাল বানানোর প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। সামাজিক প্রকল্পগুলির মধ্যে, ঘরে ঘরে জল ও বিদ্যুৎ পরিষেবার প্রতিশ্রুতির কথা বলা হয়েছে। ক্ষমতায় এলে অসম-মেঘালয় সীমানা সমস্যা মেটানোর কথা বলা হয়েছে এই নির্বাচনী ইস্তেহারে।

এদিন অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, ,”এটা একটা বই নয়। যেখানে ১০টা পয়েন্ট শুধু লিখে রাখা আছে। এটা আমাদের অঙ্গীকার। আর আমরা এটা করেই দেখাবো।” তিনি আরও বলেন, “বিরোধীরা বলছে, আমরা নাকি বহিরাগত দল। আমরা নাকি মেঘালয় সম্পর্কে কিছু জানিনা। চ্যালেঞ্জ করে বলছি, যাঁরা আমাদের চ্যালেঞ্জ করছেন, তারা মেঘালয় নিয়ে কোনও ভিশন প্রকাশ করতে পারেননি। এখানে গত ৫ বছর ধরে একটা অপদার্থ সরকার চলছে।” উল্লেখ্য, আগামী ২৭ ফেব্রুয়ারি মেঘালয়ে ভোট।

আরও পড়ুন

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

অস্কারের দৌড়ে বঙ্গসন্তান! নমিনেশন তালিকায় 'অল দ্যাট ব্রিদস'। এম ভারত নিউজ

এর আগে তথ্যচিত্রটি কান চলচ্চিত্র উৎসবে সেরার শিরোপা ছিনিয়ে নিয়েছিল।

Subscribe US Now

error: Content Protected