নিকষ কালো অন্ধকারে আফগানিস্তান । এম ভারত নিউজ

admin
0 0
Read Time:1 Minute, 35 Second

আফগান বাসীর উপর নেমে এসেছে ঘোর বিপদ , যখন থেকে আফগানিস্তান তালিবানের দখলে চলে গিয়েছে। দেশজুড়ে দেখা দিয়েছে তীব্র অর্থ সংকট। আর এই অর্থ সংকটের জেরে এবার প্রকাশ্যে এলো আরোও বড়সড় বিপদ।

ইতিমধ্যেই, দেশজুড়ে দেখা দিয়েছে বিদ্যুতের সংকট কারণ তালিবান সরকার বিদ্যুতের বিলও মেটাচ্ছে না। বকেয়া অর্থের পরিমাণ এতটাই বেশি হয়ে গিয়েছে যে, যেকোনও দিনই বন্ধ করে দেওয়া হতে পারে গোটা আফগানিস্তানের বিদ্যুৎ পরিষেবা। বলা বাহুল্য, যে কোন দিনই আফগানভূমি নিকষ কালো অন্ধকারে ডুবে যেতে পারে।

প্রসঙ্গত, বিগত বহু বছর যাবত আফগানিস্তানের আর্থিক সংকট থেকে মুক্তির জন্য প্রতিবেশী দেশগুলি অর্থ সাহায্য করে এসেছে। জানা গিয়েছে যে, প্রতিবেশী দেশগুলি জোগান দেয় মোট ব্যবহৃত বিদ্যুতেরও ৭৮ শতাংশের। কিন্তু তারপরেও যে সামান্য অংশ বাকী থাকে সেই বাকি অংশের টাকাও মেটাচ্ছে না তালিবান সরকার। ফলে, আফগানবাসীর জীবনে ঘন অন্ধকার নেমে আসা শুধুই এখন সময়ের অপেক্ষা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

পুজোর আবহেই ধর্মঘট মহারাষ্ট্রে । এম ভারত নিউজ

দেশবাসী যখন মেতে উঠেছে শারদ উৎসবে তখনই আজ বাণিজ্য নগরী সহ গোটা মহারাষ্ট্রে চলবে না গাড়ি, বন্ধ থাকবে দোকান বাজার । গত সপ্তাহে উত্তরপ্রদেশের লখিমপুরে যে কৃষকমৃত্যুর ঘটনা ঘটেছে তার প্রতিবাদেই এবার মহা বিকাশ আগাড়ি জোট সারাদিন রাজ্যে ধর্মঘটের ডাক দিয়েছে। ইতিমধ্যেই শিব সেনা (Shiv Sena), কংগ্রেস (Congress) ও ন্যাশনালিস্ট […]

You May Like

Subscribe US Now

error: Content Protected