ব্ল্যাক-হোয়াইটের পর এবার থাবা বসাল ইয়েলো ফাঙ্গাস । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 26 Second

ব্ল্যাক ও হোয়াইট ফাঙ্গাসের পর এবার দেশবাসীর উদ্বেগের নতুন কারণ ইয়েলো ফাঙ্গাস। ইতিমধ্যেই উত্তরপ্রদেশের গাজিয়াবাদে৷ এই ইয়েলো ভাইরাসে আক্রান্ত হয়েছেন এক ব্যক্তি। ডাক্তার ব্রিজপাল ত্যাগীর হাসপাতালে আপাতত চিকিৎসাধীন রয়েছেন ওই ব্যক্তি। সাদা ও কালো ছত্রাকের থেকেও এই নতুন ছত্রাকটিকে আরও বেশি ভয়ানক, এমনটাই মত বিশেষজ্ঞদের। কিন্তু কীভাবে বুঝবেন এই ছত্রাক আক্রমণ করেছে আপনার শরীরে? নতুন এই ইয়েলো ফাঙ্গাসের উপসর্গগুলি হল অলসতা, খিদে কমে যাওয়া বা একেবারেই না থাকা, ওজন কমে যাওয়া ইত্যাদি। এই সংক্রমন আরও বেড়ে গেলে পুঁজ বের হবে ক্ষত বা ফোঁড়া থেকে। শরীরের যে কোনো ক্ষতই বেড়ে উঠতে থাকবে। এছাড়াও অপুষ্টি, শরীরের অঙ্গ প্রত্যঙ্গ বিকল হয়ে যাওয়া, চোখ জড়িয়ে আসার মতন সমস্যাও দেখা দিতে পারে আক্রান্তের শরীরে।

খারাপ স্বাস্থ্যবিধিই মূলত ইয়েলো ফাঙ্গাস সংক্রমনের কারণ। বাড়িঘর যথাসম্ভব পরিস্কার পরিচ্ছন্ন রেখেই এই রোগকে এড়ানো যেতে পারে বলেই মনে করছেন চিকিৎসকরা। বাড়ির আদ্রতা খুব বেশি না হওয়াই ভালো। আদ্রতা বেশি হলে ছত্রাক এবং ব্যাকটেরিয়া জন্মানোর সম্ভাবনা বেড়ে যায় অনেক গুন। Amphotericin ব ইঞ্জেকশনের মাধ্যমেই একমাত্র চিকিৎসা সম্ভব এই রোগের। শরীরে উপরুক্ত যে কোনো উপসর্গ দেখা দিলেই তৎক্ষনাৎ চিকিৎসা করার উপদেশ দিচ্ছেন চিকিৎসকেরা। একেই করোনার প্রকোপে বেসামাল অবস্থা দেশে। তার উপরেই থাবা বসিয়েছে ব্ল্যাক এবং হোয়াইট ফাঙ্গাস। এবার এই নতুন ছত্রাকের আগমনে যে একপ্রকার রাতের ঘুম উড়ল দেশবাসীর তা বলাই বাহুল্য।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

শাহ-রাজ্য বৈঠক শেষে বিস্ফোরক মমতা । এম ভারত নিউজ

কেন্দ্রের বিরুদ্ধে বৈষম্যের অভিযোগ এনে আবারও সরব হলেন মমতা বন্দ্যোপাধ্যায়। “যশ মোকাবিলায় বাকি ২ রাজ্যকে ৬০০ কোটি আর বাংলাকে মাত্র ৪০০ কোটি কেন” এহেন প্রশ্ন তুলেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহকে বিদ্ধ করলেন তিনি।ঘূর্ণিঝড় যশ ধেয়ে আসছে বাংলা, ওড়িশা ও অন্ধ্রপ্রদেশের দিকে। তা মোকাবিলায় আজ এই তিন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে […]

Subscribe US Now

error: Content Protected