ফের শিশুমৃত্যু উত্তরবঙ্গ মেডিকেল কলেজে । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 55 Second

ফের শিশুমৃত্যু উত্তরবঙ্গ মেডিকেল কলেজে। জানা যাচ্ছে গত কাল জ্বর এবং শ্বাসকষ্টের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল এক শিশুকে। হাসপাতাল সূত্রে পাওয়া খবরে জানতে পারা যায়, শিশুটি নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছে। তাই নয় পাশাপাশি জ্বরে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে মালদহ মেডিক্যাল কলেজের এক বালিকার। জানা যায় গতকাল জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি করা হয়েছিল এই ছোট্ট বালিকাটিকে । মৃত ঐ বালিকার পরিবারেসকলেইলে পুরাতন মালদার বাসিন্দা। গতকাল তীব্র জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি করা হয়েছিল বছর-দশেকের ওই ছোট্ট মেয়েটিকে। তবে শারীরিক অবস্থার দ্রুত অবনতি ঘটার কারণে গতকাল রাত্রেই মৃত্যু হয় তার। এমনকি হাসপাতালের তরফ থেকে জানানো হয় ,অত্যন্ত সংকটজনক অবস্থায় ভর্তি করা হয়েছিল এই ছোট্ট মেয়েটিকে। স্বাস্থ্য দপ্তরে তরফের প্রকাশিত তথ্যে জানতে পারে গেছে গত ৮ দিনে মালদায় এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৮ জনের। গত ২৪ ঘন্টায় উত্তরবঙ্গ এবং মালদহ মেডিক্যাল কলেজ মিলিয়ে মৃত্যু হয়েছে এক শিশু এবং এক বালিকার।

প্রসঙ্গত উল্লেখ্য করোনাকালীন কঠিন পরিস্থিতির দ্বিতীয় ঢেউয়ের ধাক্কা সামলেতৃতীয় তৃতীয় ঢেউয়ে যে শিশুদের সংক্রমনের মাত্রা বৃদ্ধি পেতে পারে তা আগে থেকেই জানিয়েছিল স্বাস্থ্য দপ্তর। তবে এখনও পর্যন্ত জ্বরে আক্রান্ত শিশুদের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ সেভাবে দেখতে পাওয়া যায়নি। মূলত টাইফয়েড, নিউমোনিয়া ,ইনফ্লুয়েঞ্জা ভাইরাসের লক্ষণ সর্বাধিক দেখা যাচ্ছে বলে জানাচ্ছে স্বাস্থ্য মহল। শিশু চিকিৎসা যদি ইতিমধ্যে তৎপর রয়েছে স্বাস্থ্য দপ্তর, সমস্ত শিশু চিকিৎসকদের ছুটি বাতিল করা হয়েছে ইতিমধ্যেই। পাশাপাশি আইসিইউতে বেড সংখ্যা বৃদ্ধি করা হয়েছে সমস্ত হাসপাতালগুলিতে ।এছাড়াও কোন হাসপাতালে কতগুলি রয়েছে তার তালিকা প্রকাশ করা হয়েছে স্বাস্থ্য দপ্তরে তরফেও।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

BREAKING : জমা জলে বিপত্তি ! দমদমে বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত কিশোরী । এম ভারত নিউজ

ফের জমা জলে বিপত্তি! রাজভবনের সামনে বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনার পুনরাবৃত্তি এবার দমদমের বান্ধবনগরে। খোলা তার জড়ানো ল্যাম্পপোস্টে হাত দিয়ে মৃত্যু হল দুই কিশোরীর। মৃত দুই কিশোরীর নাম যথাক্রমে স্নেহা বণিক ও দেবস্মিতা নন্দী। জানা যাচ্ছে, রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার সময় হঠাৎ একটি ল্যাম্পপোস্টে হাত দিয়ে ফেলে এক কিশোরী। তাকে […]

Subscribe US Now

error: Content Protected