বিশ্বভ্রমনে পুরুলিয়ার বাঘমুন্ডি ব্লকের বুড়দা গ্রামের অক্ষয় । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 58 Second

নিজস্ব সংবাদদাতা, পুরুলিয়াঃ

প্রতিটি মানুষের নানান স্বপ্নে ভরা জীবন। তবে স্বপ্ন ঘুমিয়ে থাকলে পূরণ হয় না। স্বপ্ন জেগে থেকে পরিশ্রম করে জীবনে জেদ রেখে পূরণ হয়। এমনই এক স্বপ্ন পূরণ হল পুরুলিয়ার বাঘমুন্ডি ব্লকের বুড়দা গ্রামের বয়শ ২৫ এর যুবকের। ছোটোবেলা থেকেই তাঁর স্বপ্ন ছিলো সাইকেল চালিয়ে নিজের দেশকে দেখা। কিন্তু পারিবারিক অবস্থা বাধা হয়ে দাঁড়িয়েছিল তাঁর স্বপ্নের কাছে। তবু অদম্য সাহস বুকে নিয়ে অক্ষয় ভগত বাড়ি থেকে প্রথমবার বাল্য বিবাহ রোধের বার্তাকে পাথেয় করে গত ২০১৮ সালের মার্চ মাসে বেরিয়েছিলেন সারা ভারতবর্ষ ভ্রমনে। ৪০১ দিনে ভ্রমণ করে অক্ষয় ২০১৯ সালের ১০ ই এপ্রিল বাড়ি ফিরে আসেন। এবার সে সাইকেল নিয়ে বেরিয়ে পড়েছে বিশ্বভ্রমনে। পৌঁছে গেছেন লাদাখে , সেখানে পৃথিবীর সবথেকে উচ্চতম মোটরগাড়ি চলার রাস্তা খারদুঙলা ( ৫৩৫৯মিটার) জয় করেছে সাইকেলে। এরপর সে যাবে কাশ্মীর সেখান থেকে দিল্লি হয়ে আফ্রিকার উদ্যেশে। এম ভারত নিউজের পুরুলিয়া জেলা সাংবাদিক সোমনাথ রায়কে ফোন করে অক্ষয় ভগৎ তাঁর বিশ্ব ভ্রমণের কথা জানান।

তিনি বলেন, মানালির পর রাস্তা কঠিন ছিল, সারচু নামের এক জায়গায় প্রায় ৫ কিমি রাস্তাতে তিন ফুট পথেই ধুলো ছিল কিছু দেখা যাচ্ছিল না। তারপর একটা কঠিন পাস পেরোতে গিয়ে অক্সিজেন এর অভাব দেখা দেয়। সেখানে একটু শরীর অসুস্থ হয় তখন একটা গাড়িতে লিফট নিয়ে সেই পাস পেরিয়ে নীচে নেমে একটা হোটেলে বিশ্রাম নিয়েছিলাম। সেই লাদাখি ড্রাইভার খুব সহযোগিতা করেন আমাকে। তারপর বিশ্বের দ্বিতীয় উঁচু পাস ট্যাংলাঙলা পেরিয়ে লেহতে পৌঁছায় , খারদুঙলা চড়তে গিয়েও প্রচন্ড অক্সিজেন এর সমস্যা দেখা দেয় যখন উপরে পৌঁছায় তখন সেখানে স্নোফল হচ্ছিল আর ঠান্ডায় প্রচন্ড অবস্থা খারাপ। তিনি আরও বলেন, তাঁর এই যাত্রা সমর্পিত করেছে করোনা যোদ্ধাদের ও সিনেমার নায়ক সোনু সুদকে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

অফিসার সেজে টাকা আদায়, গ্রেফতার ৪ । এম ভারত নিউজ

নিজস্ব সংবাদদাতা, কলকাতাঃ ভুয়ো ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস কমিশন এর চেয়ারম্যান গ্রেফতার। গ্রেফতার করল নিউটাউন থানার পুলিশ। এর সঙ্গে তার গাড়ির চালক ও সঙ্গে থাকা দুই ব্যক্তিকেও গ্রেফতার করা হয়। হিউম্যান রাইটস লোগো লাগানো চারচাকা গাড়িটিকে বাজেয়াপ্ত করা হয়েছে। আজ তাদের বারাসত আদালতে তোলা হবে।ধৃতরা হল তারক মন্ডল(ভুয়ো চেয়ারম্যান)নিউটাউনের বাসিন্দা, সত্যেন্দ্র […]
kolkata_528

Subscribe US Now

error: Content Protected