চিন মোকাবিলায় কয়েক বিলিয়ন ডলার ব্যয় করতে চলেছে আমেরিকা । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 37 Second

মার্কিন যুক্তরাষ্ট্র চিন মোকাবিলায় বিশাল ব্যয়ের পরিকল্পনা করেছে। সিনেটের মতে, চিন আমেরিকার বৃহত্তম ভূ-রাজনৈতিক ও ভূ-অর্থনৈতিক চ্যালেঞ্জ। তাঁরা মার্কিন প্রযুক্তি উদ্ভাবন ও প্রতিযোগিতা আইন ২০২১ পাস করে যাতে প্রযুক্তিগত গবেষণায় মার্কিন যুক্তরাষ্ট্র শীর্ষে থাকে এবং তা নিশ্চিত করতে ২৫০ বিলিয়ন ডলারের বেশি ব্যয় করল মার্কিন যুক্তরাষ্ট্র। রিপাবলিকান এবং ডেমোক্র্যাটদের মধ্যে এই বিলটি চুক্তির একটি বিরল বিষয়। একটি ভোটে, ১০০-সদস্যের সিনেটের মধ্যে ৬৮ জন এই সিদ্ধান্তকে সমর্থন করেছিলেন, এর বিপরীতে থাকে ৩২ জন। সিনেটটি সমানভাবে রিপাবলিকান এবং ডেমোক্র্যাটদের মধ্যে বিভক্ত, এবং বিশেষজ্ঞরা বলছেন যে ভোটটিতে দেখা যায় যে কীভাবে দুই রাজনৈতিক দল বেইজিংয়ের অর্থনৈতিক ও সামরিক উচ্চাকাঙ্ক্ষা মোকাবেলার প্রয়োজনে ঐক্যবদ্ধ হয়েছে।

সমর্থকরা বলছেন যে প্যাকেজটি মার্কিন ইতিহাসের বৃহত্তম শিল্প বিলগুলির মধ্যে একটি এবং বৈজ্ঞানিক গবেষণার বৃহত্তম বিনিয়োগ।এইবিলের লক্ষ্য হল বিভিন্ন পদক্ষেপ নিয়ে চিনের সাথে আমেরিকার প্রতিযোগিতা জোরদার করা। ৩০০৫ সেকশনে লেখা আছে: “মার্কিন যুক্তরাষ্ট্রকে অবশ্যই নিশ্চিত করতে হবে যে সমস্ত ফেডারেল বিভাগ এবং এজেন্সিগুলি এই সত্যটি প্রতিফলিত করার জন্য সংগঠিত হয়েছিল যে পিআরসি-র সাথে কৌশলগত প্রতিযোগিতা মার্কিন যুক্তরাষ্ট্রের বৃহত্তম ভূ-রাজনৈতিক ও ভূ-অর্থনৈতিক চ্যালেঞ্জ।”পৃথকভাবে, মার্কিন প্রতিরক্ষা সচিব লয়েড অস্টিনও অভ্যন্তরীণ নির্দেশিকা জারি করেছেন যে চিনকে সময়মতো পর্যবেক্ষণ করার জন্য বিভিন্ন উদ্যোগের আহ্বান জানানো হয়েছিল।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

"বিদেশি শক্তির দমন- নিপীড়ন সহ্য করবে না চিন" সতর্ক করলেন শি জিনপিং । এম ভারত নিউজ

বিদেশী ও দেশীয় নিপীড়নের বিরুদ্ধে লড়াই করে কমিউনিস্ট পার্টিকে ত্রাণকর্তা হিসাবে চিত্রায়িত করতে শি জিনপিং তাঁর বক্তৃতায় বলেছেন, “চিনা জনগণ অতীতেও অন্য দেশের জনগণকে দমন- নিপীড়ন বা দাসত্ব করেনি বর্তমানে এবং ভবিষ্যতেও কখনও করবে না” কঠিন সুরে জানান”একই সাথে, চিনা জনগণ কখনই বিদেশী বাহিনীকে তাঁদের উপর দমন, নির্যাতন বা দাসত্ব […]
foreign_14

Subscribe US Now

error: Content Protected