ভারতের মাটিতে দাঁড়িয়ে চিনকে হুঙ্কার আমেরিকার ! এম ভারত নিউজ

user
0 0
Read Time:1 Minute, 51 Second

নয়াদিল্লিতে ভারতের পাশে থাকার বার্তা আমেরিকার বিদেশ সচিব মাইক পম্পেয়োর। এদিন তাঁর স্পষ্ট ঘোষণা করে ভারতের সার্বভৌমত্ব রক্ষায় সবসময়ই নয়াদল্লির পাশে থাকবে ওয়াশিংটন। পাশাপাশি চিনকেও কড়া বার্তা দেয় আমেরিকা। প্রতিরক্ষা ও সামরিক ক্ষেত্রে দু’দেশের মধ্যে পারস্পারিক সহযোগিতা বাড়াতে মঙ্গলবার ভারত-আমেরিকা ‘টু প্লাস টু’ বৈঠকের আয়োজন করা হয়। বৈঠকে পম্পেয়োর সঙ্গে ছিলেন প্রতিরক্ষা সচিব মার্ক টি এসপার। ভারতের হয়ে প্রতিনিধিত্ব করেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর এবং প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

বৈঠকের পর যৌথ সাংবাদিক সম্মেলনে পম্পেয়ো বলেন, ‘‘সার্বভৌমত্ব ও স্বাধীনতা রক্ষায় আমেরিকা সব সময় ভারতের পাশে থাকবে। বিভিন্ন ক্ষেত্রে আমাদের পারস্পারিক দ্বিপাক্ষিক সম্পর্ক প্রসারিত করতে আমরা একসঙ্গে কাজ করে যাব।’’ গালওয়ান ইস্যুতেও হোয়াইট হাউস যে নয়াদিল্লির পাশেই রয়েছে, তাও স্পষ্ট করে দিয়েছেন আমেরিকার বিদেশ সচিব। জয়শঙ্কর-রাজনাথের পাশাপাশি জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালের সঙ্গেও এ দিন বৈঠক করেছেন পম্পেয়ো। পাশাপাশি করোনা ভাইরাস নিয়ে চিনকেই নিশানা করেছেন পম্পেয়ো।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

উড়ছে না আন্তর্জাতিক উড়ান ! এম ভারত নিউজ

আনলক ৫ এর সময়সীমা বেড়ে হয়েছে ৩০ নভেম্বর পর্যন্ত। স্বাভাবিকভাবেই আন্তর্জাতিক উড়ানেও নিষেধাজ্ঞা বাড়ল। মঙ্গলবার ডাইরেক্টরেট জেনারেল অব সিভিল এভিয়েশন বিজ্ঞপ্তি দিয়ে এই নির্দেশিকা জারি করেছে। তবে কার্গো বিমান এবং নির্ধারিত কিছু উড়ান যেমন আন্তর্জাতিক পণ্যবাহী উড়ানের ক্ষেত্রে এই নির্দেশ কার্যকরী হবে না বলেও জানিয়েছে ডিজিসিএ। আন্তর্জাতিক উড়ানে নিষেধাজ্ঞা এবং […]

Subscribe US Now

error: Content Protected