‘ক্ষোভ কিন্তু বাড়ছে’, ডিভিসিকে হুঁশিয়ারি মমতার । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 52 Second

সামনে দুর্গা পুজো। আর তার আগেই পশ্চিমবঙ্গ সরকারকে না জানিয়ে জল ছেড়েছে ডিভিসি। মোট পাঁচ লক্ষ কিউসেক জল ছাড়ার কারণে ইতিমধ্যেই প্লাবিত হয়েছে পশ্চিমবঙ্গের মোট আটটি জেলার বিভিন্ন এলাকা গুলি। আজ প্লাবন পরিস্থিতি খতিয়ে দেখতে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলাগুলির পরিদর্শন করতে বেরিয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানা যায়, এদিন ডুমুরজলা স্টেডিয়াম থেকে কপ্টারে করে নিজের যাত্রা শুরু করেন তিনি। সেখান থেকে সোজাসুজি নামেন আরামবাগে। ঘুরে দেখেন বন্যা পরিস্থিতি। কথা বলেন দুর্গত এলাকার বাসিন্দাদের সঙ্গে। রাজ্যের যে ৮ টি জেলা জলমগ্ন হয়েছে, সেগুলি হল ,হুগলি ,বীরভূম, হাওড়া, বাঁকড়া পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান,পূর্ব বর্ধমান প্রভৃতি।

আর বন্যা পরিস্থিতি খতিয়ে দেখে মুখ্যমন্ত্রী জানান, ‘ রাজ্যে মোট এক লক্ষ বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে ইতিমধ্যেই। এছাড়াও উদ্ধারকাজে নামানো হয়েছে এনডিআরএফকে। পাশাপাশি নবান্ন থেকে ২৪ ঘন্টা নজর রাখা হচ্ছে গোটা পরিস্থিতির ওপর। ‘ আজ ফিরে এসে ডিজাস্টারম্যানেজমেন্টের কমিটির সঙ্গে মিটিং করার কথা রয়েছে তাঁর। দ্রুত জল নামানোর কার্য শুরু করা হবে। আর সেখানেই জলমগ্ন এলাকায় দাঁড়িয়ে ডিভিসিকে সতর্কবার্তা দেন মুখ্যমন্ত্রী। সেখানেই তিনি বলেন রাজ্যের সঙ্গে কথা না বলে জল ছাড়া উচিত নয় ডিভিসির, ক্ষোভ কিন্তু বাড়ছে। এভাবে চলতে থাকলে আগামী দিনের ডিভিসির কাছে ক্ষতিপূরণ চাওয়া হবে। এছাড়াও ঝারখান্ড সরকারকে রাজ্যের জল পরিস্থিতি মোকাবেলার জন্য বৈঠকের আহ্বান জানিয়েছেন তিনি। মূলত ড্রেজিং না করার কারণেই ডিভিসি থেকে জল ছেড়েছে। না হলে সেখানে আরও বেশি পরিমান জল রাখার সম্ভবত ডিভিসি কর্তৃপক্ষের তরফে। এমনটাই জানিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

মুখ্যমন্ত্রীর শপথ, স্পিকার-রাজ্যপাল সংঘাত তুঙ্গে । এম ভারত নিউজ

ভবানীপুর উপনির্বাচন কেন্দ্রে মমতা বন্দ্যোপাধ্যায়ের জয় এখন শুধুই সময়ের অপেক্ষা। হার যে নিশ্চিত এই খবর অজানা নয় গেরুয়া শিবিরেরও। রবিবার উপনির্বাচনে জয় পেলে বিধায়ক পদে শপথ গ্রহণ করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু সেই শপথ গ্রহণ অনুষ্ঠানকে ঘিরেই কি এবার প্রকাশ্যে আসতে চলছে রাজ্যের রাজ্যপাল জগদীপ ধনখড় ও স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের সংঘাত? […]

Subscribe US Now

error: Content Protected