ভোটের মুখে চাকরি হারালেন আরও ২২৩ জন! এম ভারত নিউজ

admin

বৃহস্পতিবারই দিল্লির লেফটেন্যান্ট গর্ভনরের অফিস থেকে নির্দেশ

0 0
Read Time:2 Minute, 18 Second

দেশ জুড়ে চলছে নির্বাচনের দামামা তখন ফের চাকরি হারা হলেন দুই শতাধিক কর্মী। দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভিকে সাক্সেনার নির্দেশে এ দিন চাকরি হারা হলেন দিল্লি মহিলা কমিশনের ২২৩ জন কর্মী। বৃহস্পতিবারই দিল্লির লেফটেন্যান্ট গর্ভনরের অফিস থেকে নির্দেশ জারি করা হয় যে, প্যানেল ৪৯ জন কর্মীর নিয়োগ মঞ্জুর করেছিল। কিন্তু দিল্লি কমিশন ফর ওমেন অ্যাক্ট অমান্য করে ২২৩টি নতুন পদ তৈরি করা হয়। এর জন্য লেফটেন্যান্ট গর্ভনরের অনুমতি নেওয়া হয়নি।

জারি করা এই নির্দেশিকায় আরও বলা হয়েছে যে, কমিশনের কোনও অধিকার নেই চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করার। আম আদমি পার্টির সাংসদ স্বাতী মালিওয়াল যখন দিল্লি মহিলা কমিশনের প্রধান ছিলেন সেই সময় এই নিয়োগ হয়েছিল। তদন্তে জানা গিয়েছে, নির্ধারিত নিয়ম মেনে নিয়োগ করা হয়নি। দিল্লি মহিলা কমিশনের কর্মী নিয়োগ ও বেতনবৃদ্ধির ক্ষেত্রে নির্দিষ্ট গাইড লাইন মানা হয়নি।

প্রসঙ্গত, আম আদমি পার্টির হয়ে রাজ্য সভার সাংসদ স্বাতী বিগত ৯ বছর ধরে দিল্লি মহিলা কমিশনের প্রধান ছিলেন। সাংসদ হওয়ার পর তিনি এই পদ থেকে ইস্তফা দেন। বর্তমানে এই পদ ফাঁকা রয়েছে। জানা গিয়েছে স্বাতী মালিওয়ালকে একাধিকবার নিয়োগ নিয়ে অর্থ দফতরের অনুমতি নেওয়ার কথা বলা হয়েছিল, কিন্তু তিনি মানেন নি।

আরও পড়ুন

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

রাজ্যপাল বোসের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ, থানায় নির্যাতিতা। এম ভারত নিউজ

শুক্রবার কৃষ্ণনগর, বোলপুর এবং পূর্ব বর্ধমানে জনসভা রয়েছে প্রধানমন্ত্রীর

Subscribe US Now

error: Content Protected