নকল কয়েন বিক্রি চক্রে শান্তিনিকেতন থেকে গ্রেফতার ২ । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 57 Second

নয়া সাফল্য শান্তিনিকেতন থানার পুলিশের । নকল কয়েন বিক্রি চক্রের সঙ্গে জড়িত এমন ২ ধৃতকে গ্রেফতার করলেন শান্তিনিকেতন থানার পুলিশ। জানা যায় শান্তিনিকেতন থানার পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে শান্তিনিকেতনের কংকালী এলাকার একটি গেষ্ট হাউজ থেকে প্রচুর পরিমাণে নকল মুদ্রা বাজেয়াপ্ত করেছে। পরবর্তীতে ওই স্থান থেকে গ্রেফতার করা হয় ওই দুই ব্যক্তিকে। পুলিশ সূত্রে খবর দীর্ঘদিন ধরেই এই চক্রের ফলে প্রতারণার শিকার হতে হয়েছে বহু মানুষকে। মূলত কলসি ভর্তি স্বর্ণমুদ্রার গল্প বলে সাধারণ মানুষের থেকে বিপুল অর্থ সংগ্রহ করে এরা। জানা যাচ্ছে মূলত কলকাতা এবং পার্শ্ববর্তী অঞ্চলের মানুষদেরই টার্গেট করত এরা। এছাড়াও ভিন রাজ্য থেকে এরাজ্যে পর্যটনের কাজে আসা বহু মানুষকেও এই জালে ফাঁসিয়েছে এই চক্রের সঙ্গে জড়িত ব্যক্তিরা।

প্রসঙ্গত উল্লেখ্য, শুধু পশ্চিমবঙ্গের শান্তিনিকেতনই নয় ,এই জাল ছড়িয়েছে গোটা দেশেই। মূলত যে ব্যক্তিকে ঠকানো হবে তাঁর কাছ অব্দি মুদ্রার খবর পৌঁছানোর জন্য লোক রাখা থাকত। পরবর্তীতে টার্গেট করা ওই ব্যক্তিকে ফোন করে মুদ্রার গল্প শোনানো হত। পাশাপাশি তাঁকে বিশ্বাস করানোর জন্য বলা হত পার্শ্ববর্তীতে সোনার দোকান থেকে সেই সোনা যাচাই করে নিতে। আর এভাবেই সেই ব্যক্তির বিশ্বস্থতা অর্জন করে এরা। পরবর্তীতে নির্দিষ্ট সময়ে ওই ব্যক্তির মোবাইলে স্বর্ণমুদ্রার ছবি পাঠানো হয়। যখন সেই ব্যক্তির সম্পূর্ণভাবে এদের চক্রে পা দেয় ,তখন তাঁকে একটি নির্দিষ্ট ঠিকানায় টাকা নিয়ে এসে এই মুদ্রা সংগ্রহ করতে বলা হয়। যেমনি আসা, অমনি কাজ । টাকা নিয়ে এলেই মাথায় আগ্নেয় অস্ত্র ঠেকিয়ে সমস্ত টাকা লুট করে পালায় এরা। ইতিমধ্যেই গ্রেফতার করা এই দুই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করছে শান্তিনিকেতন থানার পুলিশ। আশা করা যাচ্ছে আগামীতে এই চক্রের আরও বড় মাথা খুঁজে পাওয়া যাবে বলে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

তিউনিসিয়ার প্রধানমন্ত্রীকে বরখাস্ত করলেন রাষ্ট্রপতি । এম ভারত নিউজ

তিউনিসিয়ার প্রধানমন্ত্রীকে বরখাস্ত করলেন সে দেশের রাষ্ট্রপতি কাইস সায়িদ । পাশাপাশি কেন্দ্রীয় সংসদ মুলতুবি রাখা হয় রাষ্ট্রপতি ভবনের তরফে। তিউনিসিয়ার রাষ্ট্রপতি জানান দেশের, বিভিন্ন প্রান্তে সাংগঠনিক দন্ধ এবং প্রধানমন্ত্রী বিরোধী কার্যকলাপের কারণে প্রধানমন্ত্রীকে বরখাস্ত করা হয়েছে। বর্তমানে সে দেশের বিভিন্ন প্রান্তের ছোট ছোট শহরগুলিতে সাধারন মানুষ বিক্ষুব্ধ হয়ে রয়েছে।পাশাপাশি তাঁরা […]
abroad_351

You May Like

Subscribe US Now

error: Content Protected