যেমনি ভাবা তেমনি কাজ, বিহারের মসনদে ফের নীতিশ কুমার । এম ভারত নিউজ

Mbharatuser

এদিন নীতিশ কুমার শপথ নেওয়ার পর পরই ২০২৪-র বিরোধীদের প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসেবেও তাঁকেই দেখা যেতে পারে বলেই মনে করা হচ্ছে । এর মধ্যেই তৈরি হয়েছে জল্পনা।

0 0
Read Time:2 Minute, 39 Second

বিহারে ফের অষ্টম বারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন নীতিশ কুমার। দেশের মধ্যে প্রথম ব্যক্তি নীতিশ কুমার যিনি আট বার কোন রাজ্যের মুখ্যমন্ত্রী পদে বসলেন। ২০১৭ সালে মহাজোটের সঙ্গে নীতিশ কুমারের দূরত্ব তৈরি হলে মহাজোট ছেড়ে বেরিয়ে বিজেপির সঙ্গে বিহারের সরকার গড়েন নীতীশ। ২০২০ সালে বিহারের বিধানসভা নির্বাচনে বিজেপি থেকে কম আসন পেয়েও বিহারের এনডিএ জোটের মুখ্যমন্ত্রী হন তিনি। কিন্তু দু’বছর যেতে না যেতেই আবার বিজেপির সঙ্গে জোট ভেঙ্গে বিহারের মহাজোটে ফিরলেন নীতিশ। বিহারের উপমুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন লালু পুত্র তেজস্বী যাদব, বুধবার রাজভবনে শপথ নেন তাঁরা। শপথ গ্রহণ অনুষ্ঠানে তেজস্বী যাদব উপমুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর নীতিশ কুমারকে প্রণাম করতে এগিয়ে যান তিনি। নীতিশ কুমার এদিন আরজেডি সুপ্রিম লালুপ্রসাদ যাদবকে ফোন করেন, লালু প্রসাদ যাদব নীতিশ কুমারকে শুভেচ্ছাও জানান। এদিন শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী রাবড়ি দেবী, তেজস্বী যাদবের স্ত্রী রাজশ্রী এবং আরজেডি নেতা তেজপ্রতাপ। এদিন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী রাবড়ি দেবী জানান “যা হয়েছে ভালো হয়েছে, এই জোট বিহারের মানুষের জন্য কাজ করবে, বিহারের মানুষকে ধন্যবাদ জানাই”। অন্যদিকে এদিন নীতিশ কুমার শপথ নেওয়ার পর পরই ২০২৪-র বিরোধীদের প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসেবেও তাঁকেই দেখা যেতে পারে বলেই মনে করা হচ্ছে । এর মধ্যেই তৈরি হয়েছে জল্পনা। এ বিষয়ে এদিন নীতীশ কুমার বলেন “২০১৪ তে কেউ জিতেছে মানেই যে ২০২৪-এ জিতবে এমন কোন কথা নেই, আমি চাই বিরোধীরা একজোট হন”।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

গরু পাচার মামলায় গ্রেফতার অনুব্রত মণ্ডল । এম ভারত নিউজ

গরু পাচার মামলায় বারবার নাম উঠে এসেছে বীরভূমের বেতাজ বাদশা অনুব্রত মণ্ডলের। এই মামলায় সিবিআই তাকে দশবার এখনো পর্যন্ত ডেকে পাঠালেও তিনি এক বার হাজিরা দিয়েছেন নিজাম প্যালেসে। সম্প্রীতি সিবিআই তাকে সোমবার ও বুধবার ডেকে পাঠালেও তিনি হাজিরা এড়িয়ে যান অসুস্থতার কারণ দেখিয়ে। এরপরই অনুব্রত মণ্ডল তদন্তে সহযোগিতা করছেন না […]

Subscribe US Now

error: Content Protected