উৎসবের মরশুমে কেঁপে উঠলো অসম ও গুজরাট । এম ভারত নিউজ

Mbharatuser
0 0
Read Time:2 Minute, 15 Second

দেশ জুড়ে পালিত হচ্ছে আলোর উৎসব দিপাবলি। আর দীপাবলির দিনেই কেঁপে উঠলো দেশের দুই প্রান্ত। সকালে অসম ও বিকেলে কেঁপে উঠল গুজরাট।

ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজি সূত্রের খবর, গুজরাটের দ্বারকায় বৃহস্পতিবার বিকেলে ভূকম্পন অনুভূত হয়েছে । বিকেল ৩ টে ১৫ মিনিটে সেই কম্পন টের পান এলাকাবাসী। জানা গিয়েছে যে, ভূ-পৃষ্ঠ থেকে ১০ কিলোমিটার গভীরে ছিল কম্পনের উৎসস্থল। রিখটার স্কেলে সেই কম্পনের মাত্রা ধরা পড়ে ৫। তবে আশার কথা এই যে, এখনও পর্যন্ত কোন হতাহত বা ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। অন্যদিকে, বৃহস্পতিবার সকালে আচমকাই কেঁপে ওঠে অসমের তেজপুরের মাটি । রিখটার স্কেলে ৩.৭ ছিল সেই কম্পনের মাত্রা । এলাকার বাসিন্দারা সকাল ১০ টা ১৯ মিনিটে সেই কম্পন বুঝতে পারেন। অসমের ক্ষেত্রে উৎসস্থলের গভীরতা ছিল ভূ-পৃষ্ঠ থেকে ২৫ কিলোমিটার। উভয় ক্ষেত্রেই ভূমিকম্পের খবর ছড়িয়ে পড়তেই এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। আতঙ্কিত হয়ে বহু মানুষ তাড়াহুড়ো করে বহুতল থেকে নামতে শুরু করেন।

প্রসঙ্গত উল্লেখ্য, গুজরাট বরাবরই ভূমিকম্প প্রবণ এলাকা হিসেবেই পরিচিত। ভূজের সেই ভয়াবহ ভূমিকম্প দেশের বিধ্বংসী ভূমিকম্পগুলির মধ্যে অন্যতম। অন্যদিকে, অতীতেও অসম একাধিক ভূমিকম্পের সাক্ষী থেকেছে। দীপাবলির পূণ্য তিথিতে দেশের পূর্ব ও পশ্চিম প্রান্ত কেঁপে ওঠার ঘটনা আবার প্রকৃতির কাছে মানবজাতির অসহায়তার রূপকেই প্রকট করে তুললো।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

BIG BREAKING : প্রয়াত সুব্রত মুখোপাধ্যায় । এম ভারত নিউজ

দীপাবলিতেই জীবনদীপ নিভে গেল সুব্রতর। বর্ষীয়ান রাজনীতিবিদ ও পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় প্রয়াত হলেন। বৃহস্পতিবার দিন সুব্রতবাবু শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এসএসকেএম হাসপাতালে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দীর্ঘদিনের সহযোদ্ধা তৃণমূল কংগ্রেসের নেতা পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের আকস্মিক প্রয়ানে রাজনৈতিক মহলে নেমে এসেছে গভীর শোকের ছায়া।

Subscribe US Now

error: Content Protected