প্রবল ভূমিকম্পে কেঁপে উঠল আসাম । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 29 Second

সাতসকালে তীব্র ভূমিকম্পে কেঁপে উঠল আসামসহ ,পশ্চিমবঙ্গের উত্তরাঞ্চলের বেশ কয়েকটি অংশ এবং দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলা। রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ছিল ৬। তথ্য বলছে এই ভূমিকম্পের উৎসস্থল আসামের গুয়াহাটির কাছে শোনিতপুর এলাকা।৭টা ৫৪ মিনিটে জলপাইগুড়ি, কোচবিহার, দার্জিলিং জেলাসহ রাজ্যের দক্ষিণবঙ্গের মালদা, মুর্শিদাবাদসহ একাধিক অঞ্চল এক কম্পন অনুভব করে। তবে এই কম্পন কেবলমাত্র উত্তরবঙ্গবঙ্গের জেলা গুলির মধ্যে ছড়িয়ে ছিল না , পাশাপাশি মহানগরীর মানুষও এই কম্পন অনুভব করতে পেরেছেন। শুধু তাই নয় আমাদের প্রতিবেশী দেশ বাংলাদেশ পর্যন্ত এই কম্পন অনুভব করেছে। এই বিষয়ে খোঁজখবর নিতে ইতিমধ্যেই সেনোয়ালকে ফোন করেন ভারতের প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী।

স্থানীয় সূত্রে পাওয়া খবর থেকে জানা যাচ্ছে সকাল ৮টা ২৩ মিনিটে ভারতের আসাম সীমান্ত ঘেঁষা কুড়িগ্রাম, লালমনিরহাট ও নীলফামারী জেলায় এবং বগুড়া সহ অন্যান্য অঞ্চলে এর কয়েক সেকেন্ড পরে তীব্র ভূমিকম্পে কেঁপে ওঠে সব কিছু । যদিও এর আগে ১০ই এপ্রিল ভূমিকম্প অনুভূত হয়েছিল উত্তরবঙ্গে । তবে ওই ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিল সিকিম রাজ্য। আনছ সেই সময় সাধারন মানুষকে রাস্তায় বেরিয়ে আসতে দেখা যায়। পাশাপাশি বেশকিছু রাস্তায় ফাটল দেখা গেছে ইতিমধ্যেই। ভূমিকম্প প্রসঙ্গে অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল বলেন, ‘অসমে বড়সড় ভূমিকম্প হয়েছে। আমি সবার মঙ্গল কামনা করছি এবং সবাইকে সজাগ থাকার জন্য অনুরোধ করছি। সমস্ত জেলা থেকে আপডেট নিচ্ছি আমি।’ এখনও পর্যন্ত বিশেষ কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

৪৮ ঘন্টার জন্য বন্ধ উত্তর কলকাতার টেস্টিং ও ভ্যাকসিন সেন্টার । এম ভারত নিউজ

পশ্চিমবঙ্গের কোভিড সংক্রমণ যখন মাথা চাড়া দিয়ে উপরে উঠছে ,ঠিক সেইসময় ভোটের আবহে ৪৮ ঘণ্টার জন্য বন্ধ রাখা হল ৩৬টি ভ্যাকসিন সেন্টার। অবাক লাগলেও ঘটনাটি সত্যিই ঘটেছে মহানগরীর বুকে। যেখানে সার্ভের রিপোর্ট বলছে বিপুল মাত্রায় করোনার টেস্ট করানো হলে মহানগরীতে প্রতি দুজনের একজন হতে পারেন কোভিড পজিটিভ , সেখানে গত […]

Subscribe US Now

error: Content Protected