ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে দুর্ঘটনা, পদপৃষ্ঠ হয়ে ইসরায়েলে মৃত অন্তত ৪৪ । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 59 Second

ইসরায়েলের উত্তরাঞ্চলে শুক্রবার ইহুদিদের একটি ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিতে এসে পদদলিত হয়ে নিহত হয়েছেন কমপক্ষে ৪৪ জন। আহত আরও অনেকে। ঘটনাস্থলে উদ্ধারকার্য শুরু হয়েছে। ইহুদি ধর্মাবলম্বীরা ‘লাগ বাওমর’ নামক একটি ধর্মীয় উৎসব পালনের জন্য একত্রিত হয়েছিলেম মাউন্ট মেরনে। ইহুদিদের একটি ধর্মীয় ছুটির দিন হিসেবেই পালিত হয় এটি। ইসরায়েলে করোনাভাইরাসের কারণে গণজমায়েতের ওপর বিধিনিষেধ আরোপ করা হয়েছিল গতবছর। টিকাদান কর্মসূচিতে সাফল্যের কারণে ইসরায়েলে করোনা সংক্রমণ কমে যাওয়ায় এ বছর সেটি খুলে দেওয়া হয়।

প্রাথমিক ভাবে পাওয়া খবর অনুযায়ী , যে জায়গায় মানুষের বসার বন্দোবস্ত করা হয়েছিল, সেখানকার একাংশ ধসে পড়ায় ঘটে দুর্ঘটনাটি। পরে উদ্ধারকর্মীরা জানান, পদদলিত হওয়ার কারণেই ঘটেছে এই মর্মান্তিক মৃত্যুর ঘটনা। ইসরায়েলের উদ্ধারকারী দল দ্য মেগান ডেভিড অ্যাডম জানায়, “এ পর্যন্ত ৪৪ জন নিহত হয়েছে। আহতদের অবস্থাও গুরুতর। উদ্ধারকাজ চলছে”। এইঘটনাকে বড় ধরনের বিপর্যয় বলে উল্লেখ করেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতা নিয়াহু । আহতদের জন্য প্রার্থনা করছেন বলেই জানান তিনি।

আহতদের উদ্ধারের জন্য ছয়টি হেলিকপ্টার পাঠিয়েছে জরুরি সংস্থাগুলি । সেনাবাহিনী জানায়,” মাউন্ট মেরনে উদ্ধারকাজের জন্য ইসরায়েলের বিমানবাহিনী বেশ কয়েকটি হেলিকপ্টার পাঠিয়েছে। তাঁদের সঙ্গে চিকিৎসক দল রয়েছে” হতাহত লোকজনকে উদ্ধারে সহায়তা করছে সেনাবাহিনী। ঘটনাস্থলেই চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে অনেকের। ইয়েহুদা গতলেইব নামের এক স্বেচ্ছাসেবী জানান, “উঁচু থেকে একজন অন্যের ওপর পড়তে শুরু করেন। তাঁদের মধ্যে অনেকেই জ্ঞান হারিয়েছিলেন।”

কর্তৃপক্ষ ওই ধর্মীয় উৎসবে ১০ হাজার মানুষ সমবেত হওয়ার অনুমতি দিয়েছিল। আয়োজকেরা বলছেন, ৬৫০টির বেশি বাসে প্রায় ৩০ হাজার মানুষ মেরনে যান। উদ্ধারকর্মীরা জানান, আহত কয়েকজনকে সামরিক বাহিনীর হেলিকপ্টারে তেলআবিব ও জেরুজালেমে নিয়ে যাওয়া হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

করোনা যুদ্ধে দেশকে বাঁচাতে সেনা বাহিনীকে বিশেষ ক্ষমতা প্রদান । এম ভারত নিউজ

করোনা মোকাবিলায় সশস্ত্র বাহিনীকে বিশেষ ক্ষমতা প্রদান করলেন দেশের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। করোনার দ্বিতীয় ঢেউয়ে নাজেহাল গোটা দেশ প্রতিদিন মৃত্যুর সংখ্যা বেড়ে চলেছে। করোনার এই আপৎকালীন পরিস্থিতিতে দেশের বীর জওয়ানদের হাতে অতিরিক্ত ক্ষমতা তুলে দিলো দেশের প্রতিরক্ষা মন্ত্রক বিশেষত আপৎকালীন পরিস্থিতি মোকাবেলার জন্য ধার্য অর্থ থেকে টাকা ব্যবহার করে […]

Subscribe US Now

error: Content Protected