ফের দিলীপকে খোঁচা বাবুলের! এম ভারত নিউজ

admin
0 0
Read Time:3 Minute, 46 Second

সদ্য বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। আবার অপরদিকে সোমবার বিজেপির অন্দরেও ঘটেছে রদবদল। দলের রাজ্য সভাপতি পদ থেকে দিলীপ ঘোষকে অপসারিত করে বিজেপি-র নতুন রাজ্য সভাপতি হিসেবে নির্বাচন করা হয়েছে বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদারকে। এরপরেই তাকে শুভেচ্ছা জানিয়েছেন সদ্য দলত্যাগী বাবুলও। সেই শুভেচ্ছার মাধ্যমে অবশ্য পরোক্ষে বিজেপি-র প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষকেই খোঁচা দিতেও ছাড়েননি বাবুল। প্রসঙ্গত উল্লেখ্য, বুধবার আসানসোলের সংসদপদ থেকে বাবুল সুপ্রিয়র ইস্তফা দেওয়ার কথা ছিল। কিন্তু আপাতত লোকসভার স্পিকার দিল্লিতে এই মুহূর্তে উপস্থিত না থাকায় ইস্তফা দেওয়ার কার্যক্রম একদিন পিছিয়ে গিয়েছে। আপাতত নিয়মানুসারে বৃহস্পতিবার সাংসদপদে ইস্তফা দেবেন বাবুল।

বুধবার রাজ্যের একটি অন্যতম সংবাদপত্রে দিলীপ ঘোষকে নিয়ে একটি উত্তর সম্পাদকীয় নিবন্ধ প্রকাশিত করা হয়। এরপরেই বাবুল নিজের ফেসবুকে সেটি শেয়ার করে স্টেটাস দেন, “অবশেষে একজন উচ্চশিক্ষিত মানুষ বিজেপি-র রাজ্য সভাপতি হল| সুকান্তর জন্য আমার অনেক শুভেচ্ছা রইল..এটাই কাম্য যে রাজনৈতিক বৈরিতা যেন শত্রুতা না হয়।” পোস্টে বিজেপি-র প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপের নাম উল্লেখ না করেও নব্য নির্বাচিত সুকান্তকে ‘উচ্চশিক্ষিত’ বিজেপি সভাপতি বলে ঘুরিয়ে দিলীপকেই যেন খোঁচা দিয়েছেন বাবুল।

দল ছাড়ার আগেও বাবুল-দিলীপ অন্তর্দ্বন্দ্ব বিজেপির অন্দরমহলেও অজানা ছিল না। মাঝে মাঝেই তাদের দুজনের বৈরিত্য সকলের সামনেই নির্দ্বিধায় প্রকাশও পেতে দেখা গিয়েছে। বাবুল রাজনীতি ছাড়ার কথা ঘোষণা করলে সেদিন বাবুলকে কটাক্ষ করে দিলীপ বলেন,”মাসির গোঁফ হলে মাসি বলব না মেসো বলব, তা ঠিক করব। আগে তো মাসির গোঁফ হোক!” অর্থাৎ আগে বাবুল পুরোপুরি রাজনীতি থেকে অবসর নিয়ে দেখাক এমনটাই বলতে চেয়েছিলেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি। অপরদিকে, তৃণমূলে যোগদানের পরেই দিলীপকে কটাক্ষ করে ‘বর্ণ পরিচয়’ উপহার দেওয়ার কথা জানান পাল্টা বাবুলও। তবে বিজেপি শিবিরের একাংশের বক্তব্য, বাবুলের বিরুদ্ধে দিলীপের এইসব মন্তব্য ভালোভাবে দেখেনি কেন্দ্রীয় নেতৃত্ব। তাই বাবুল তৃণমূলে যোগদানের পরেই দিলীপকে রাজ্য সভাপতি পদ থেকে অপসারণ নিতান্তই কি কাকতলীয় এই প্রশ্নতেই উত্তাল রাজ্য রাজনীতি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

কেন মৃত্যুর পর গয়ায় পিন্ডদান করা হয়, জেনে নিন শাস্ত্রীয় ব্যাখ্যা। এম ভারত নিউজ

হিন্দু শাস্ত্রে মৃত্যুর পর মৃতের কিছু পারলৌকিক ক্রিয়া সম্পন্ন করতে পণ্ডিতরা গয়া কাশি ধামে যাওয়ার পরামর্শ দিয়ে থাকেন। পিতৃপক্ষ শুরু হয়েছে,আর এই সময় গয়ায় গিয়ে পূর্বপুরুষদের উদ্দেশ্যে পিন্ডদান করলে তাঁদের আত্মা শান্তি পায়। ভারতীয় দর্শনে আত্মার মোক্ষলাভের একটা সহজ পথ হল এই পিন্ডদান। জনশ্রুতি আছে, রাজা দশরথের মৃত্যুর পর রাম […]

You May Like

Subscribe US Now

error: Content Protected