ফেরার আগেই কেন্দ্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার ডাক মমতার । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 38 Second

পাঁচ দিনের সফর শেষে আজ কলকাতায় ফিরছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । দিল্লিতে গিয়ে নরেন্দ্র মোদির সঙ্গে যেমন রাজ্যের দাবিদাওয়া নিয়ে বৈঠক করেছেন মমতা, তেমনি সনিয়া ও রাহুল গান্ধি সহ একাধিক বিরোধী দল-নেতার সঙ্গেও বৈঠক সেরেছেন তিনি। কিন্তু শরদ পাওয়ারের সঙ্গে বৈঠক হয়নি মমতার। মূলত ধরা যায় বিজেপির বিরুদ্ধে জোট শক্ত করতেই দিল্লি যাত্রার পরিকল্পনা করেছিলেন তিনি আর তা সফল হয়েছে কিনা জানা না গেলেও মুখ্যমন্ত্রীর সফর সফল হয়েছে বলেই জানিয়েছেন খোদ মুখ্যমন্ত্রী নিজে । অতএব ধরে নেওয়া যাক বিরোধিদের ঐক্যবদ্ধ করার কাজে বেশ কিছুটা এগিয়ে গিয়েছেন মমতা । আজ দিল্লি থেকে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিজেপির বিরুদ্ধে সমস্ত দলকে একত্রিত হওয়ার আহ্বান জানানোর পাশাপাশি গণতন্ত্র বাঁচানোর কথাও তিনি বলেন । তাঁর কথায়, “গণতন্ত্র বাঁচাতে হবে, দেশ বাঁচাতে হবে। এজন্য সবাইকে একজোট হয়ে কাজ করতে হবে। মনে রাখতে হবে, সবার থেকে বড় দেশ। গণতন্ত্র বিপন্ন হলে দেশ বিপন্ন হয়ে যায়।

তাই দেশ বাঁচাতে হলে আগে গণতন্ত্রকে বাঁচাতে হবে।” এছাড়াও পেট্রোপণ্যের দাম, কৃষক সমস্যা, বেকারত্ব এবং রান্নার গ্যাসের মূল্য বৃদ্ধি নিয়েও কেন্দ্রকে তুলোধনা করতে ছাড়েননি তিনি । এমনকি এখন থেকে প্রতি দু’মাস অন্তর দিল্লি যাবেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী । লাগাতার ভারি বৃষ্টির ফলে নাজেহাল অবস্থা, সেই নিয়েও মুখ্যমন্ত্রী আশঙ্কা প্রকাশ করেছেন । আজই ঘরে ফিরছেন তিনি, আর সেই কারণে এয়ারপোর্ট সংলগ্ন এলাকা ঘিরে ফেলা হয়েছে কড়া নিরাপত্তায় । ফিরে এসে বৃষ্টিতে হওয়া নানান ক্ষয় ক্ষতি ক্ষতিয়ে দেখবেন তিনি বলেই আশা করা যায় । যদিও এখনও এই বিষয়ে কিছু জানা যায়নি ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

নিলামে উঠল স্টিভ জোবসের চাকরির আবেদনপত্র । এম ভারত নিউজ

নিলামে উঠল স্টিভ জোবসের চাকরির আবেদনপত্র । একবার নয় এই নিয়ে বহুবার নিলামে উঠছে এই আবেদনপত্র । অ্যাপেলের সহকারী প্রতিষ্ঠাতা মাত্র ১৮ বছর বয়সে চাকরির জন্য হাতে লিখে একটি আবেদন জানিয়েছিলেন, সেখানে উল্লেখ করেছিলেন নিজের ড্রাইভিং লাইসেন্সেরও । সেই চিঠিই নিলামে ওঠে, ভারতীয় মুদ্রায় যার দাম আড়াই কোটি টাকা। এর […]
Abrode_458

Subscribe US Now

error: Content Protected