বেইরুটের ঘটে যাওয়া ভয়ঙ্কর বিস্ফোরণের কারন জানালেন লেবাননের প্রধানমন্ত্রী

user
0 0
Read Time:1 Minute, 27 Second

মঙ্গলবার ভারতীয় সময় রাত ৯টা নাগাদ পরপর দুটি বিস্ফোরণে কার্যত তছনছ হয়ে গিয়েছে এই শহর। এখনও পর্যন্ত অন্তত ৭৩ জন নিহত হয়েছেন এই ঘটনায় আর আহত প্রায় ৪ হাজার, লেবাননের স্বাস্থ্যমন্ত্রকের তরফে এমনটাই জানানো হয়েছে । আহতদের মধ্যে অনেকের অবস্থ আশঙ্কাজনক। নিহতের সংখ্যা বাড়তে পারে বলেই ধারণা।অনেকে এখনও বহুতলের নীচে আটকে রয়েছেন বলে আশঙ্কা। চলছে উদ্ধারকাজ চলছে।

বিস্ফোরণের কয়েক ঘণ্টা পরেই লেবাননের প্রধানমন্ত্রী হাসান দিয়াব জানালেন গুদামে মজুত বিপুল পরিমাণ অ্যামোনিয়াম নাইট্রেটে বিস্ফোরণ হওয়ায় এই ভয়ানক দুর্ঘটনা ঘটেছে।

প্রধানমন্ত্রী বলেন, “বেইরুট পোর্টের ধারে একটি গুদামে কৃষিতে সার হিসেবে ব্যবহার করার জন্য যে ২৭৫০ টন অ্যামোনিয়াম নাইট্রেট মজুত করা ছিল তাঁর থেকেই ঘটেছে বিস্ফোরণ ।” প্রশ্ন সুরক্ষার কথা না চিন্তা করে এত পরিমান অ্যামোনিয়াম নাইট্রেট কেন রাখা ছিল এতদিন ধরে ?

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

অযোধ্যার উদ্দেশে রওনা দিলেন মোদী

একেবারে অন্য সাজে তসরের পাঞ্জাবি আর গরদের ধুতি পরে অযোধ্যা রাম মন্দিরের উদ্দেশে রওনা দিলেন মোদী । অনুষ্ঠিত হতে চলেছে অযোধ্যায় রামমন্দিরের ভূমিপুজো। এত দিনের প্রতিক্ষা লড়াইয়ের অবসান । আজই সেই অনুষ্ঠানে যোগ দিতে দিল্লি থেকে অযোধ্যার উদ্দেশে রওনা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বুধবার সকাল ৯টা ৩৫ মিনিটে বায়ুসেনার বিমান […]

Subscribe US Now

error: Content Protected