নাকা চেকিংয়ে বড়সড় নিয়ম বদল কলকাতায়। এম ভারত নিউজ

user
0 0
Read Time:1 Minute, 47 Second

সিভিক ভলান্টিয়ারদের দৌরাত্ম্য রুখতে এবার কড়া পদক্ষেপ লালাবাজার পুলিশের। নাকা চেকিং ও গাড়ি চেকিংয়ের ক্ষেত্রে নিয়ম সংশোধন করলো লালবাজার থানা। ট্রাফিক বিভাগের তরফ থেকে সমস্ত ট্রাফিক গার্ডের ওসি ও এওসিকে নির্দেশিকা পাঠানো হয়েছে যেখানে স্পষ্ট বলা হয়েছে, যে সকল পুলিশ কর্মীর গাড়ির নথিপত্র পরীক্ষা করার অনুমোদন নেই, তাদের গাড়ির নথিপত্র পরীক্ষা করার দায়িত্বে বহাল করা যাবেনা।

বেশ কয়েকমাস ধরেই হোমগার্ডদের বিরুদ্ধে নিয়ম লঙ্ঘনের অভিযোগ আসছিল। যার ফলে ভোগান্তিতে পড়ছিলেন সাধারণ বাইক আরোহীরা। তাই লালবাজারের নির্দেশ, কেবলমাত্র সাব ইন্সপেক্টর ও সার্জেন্টরাই নথিপত্র পরীক্ষা করার অনুমোদন পাবে। এই নির্দেশিকা অমান্য করলে শাস্তির মুখে পড়তে হবে ওই পুলিশ কর্মীকে। নাকা চেকিংয়ের উদ্দেশ্য হল আইনলঙ্ঘনকারীদের বিরুদ্ধে পদক্ষেপ করা। তাদের প্রতি কোনও রকম সহানুভূতিশীল মনোভাব ব্যক্ত না করা বা অযথা জ্ঞান না দেওয়া। যদি আইন লঙ্ঘনকারী অযথা তর্কে জড়িয়ে পড়েন বা খারাপ ব্যবহার করেন, পুরো বিষয়টি বডি ক্যামেরায় রেকর্ড করতে হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ট্রেন লাইনে গল্প ! মৃত্যু হল প্রেমিকের । এম ভারত নিউজ

ট্রেন লাইনে বসে গল্প করার ফলে দুর্ঘটনার কবলে প্রেমিকযুগল। শনিবার রাত সাড়ে সাতটা নাগাদ ডায়মন্ড হারবার স্টেশনের কাছে রাখালঠাকুরতলা এলাকায় এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে। ট্রেন লাইনে বসেই গল্পে মজেছিলেন প্রেমিক-প্রেমিকা। ঘুণাক্ষরেও টের পাননি ডায়মন্ড হারবার স্টেশনের প্লাটফর্মে ঢোকার জন্য গতি কমিয়ে ঢুকছিল ট্রেন। ড্রাইভার প্রাণপণে ব্রেক কষে ট্রেন থামানোর চেষ্টা […]
news_875

Subscribe US Now

error: Content Protected