ভিসার সমস্যায় আটকে গেলেন বিনেশ ফোগাট । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 14 Second

টোকিও অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করেছিলেন ভারতীয় কুস্তিগীর বিনেশ ফোগাট। তবে ভিসা সংক্রান্ত সমস্যা থাকার কারণে বিমানে চাপতে পারেননি তিনি। রয়ে গেলেন ফ্রাঙ্কফুর্টে। জানা যাচ্ছে ২৬ বছরের এই হরিয়ানার কন্যা নিজের যোগ্যতা দিয়ে টোকিও অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করেছিলেন। শুধু তাই নয় পাশাপাশি হাঙ্গেরির বুদাপেস্ট নিজেকে তৈরি করছিলেন টোকিও অলিম্পিকের জন্যই। করছিলেন কঠিন অনুশীলন। তবে কঠিন পরিস্থিতির কারণেই যাওয়া হল না টোকিওতে। জানা যাচ্ছে তাঁর ভিসা অনুসারে হাঙ্গেরিতে ৯০ দিন থাকার অধিকার ছিল তাঁর। তবে বিনেশের হাঙ্গেরিতে থাকার দিন সংখ্যা ৯১ পার করায়, নিয়ম ভঙ্গের অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। আর ভিসার নিয়ম ভঙ্গের কারণেই টোকিও বিমানে উঠতে দেওয়া হয়নি তাঁকে।

তবে দীনেশের মত একজন ক্রীড়াবিদের এইরূপ সমস্যায় নড়েচড়ে বসেন স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া। দ্রুত হাঙ্গেরির দূতাবাসের সঙ্গে যোগাযোগ করে এই ব্যাপারটি মিটিয়ে দেওয়া হয়। জানা যাচ্ছে, আজই টোকিওর উদ্দেশ্যে রওনা দেবেন তিনি। টোকিওতে কুস্তির ৫৩ কেজি বিভাগে বিনেশ সোনা জেতার ক্ষমতা রাখেন বলেই মনে করছেন বলে মনে করছেন ক্রীড়া বিশেষজ্ঞরা। জানা যাচ্ছে, গত কয়েক মাসে পরপর এশিয়ান গেমস এবং কমনওয়েলথে সোনা জেতেন তিনি । তাই আগামীতে টোকিও অলিম্পিক থেকেও তাঁর কাছ থেকে সোনা আশা করছে দেশ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

প্রয়াত প্রবাদপ্রতিম ভারতীয় শার্টলার নন্দু নাটেকর । এম ভারত নিউজ

না ফেরার দেশে চলে গেলেন কিংবদন্তি শার্টলার নন্দু নাটেকর। এককথায় ব্যাডমিন্টন জগতের নক্ষত্র পতন বলা যেতে পারে তাঁর মৃত্যুকে। তাঁর মৃত্যুতে ইতিমধ্যেই শোকাহত হয়েছে ভারতীয় ব্যাডমিন্টন জগত। পরিবার সূত্রে খবর মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৮। জানা যাচ্ছে বার্ধক্যজনিত কারণে বিভিন্ন শারীরিক সমস্যায় ভুগছিলেন তিনি । আর সেই কারণে স্বাভাবিক মৃত্যু […]
sports_385

Subscribe US Now

error: Content Protected