আবারও রক্তস্নাত জম্মু-কাশ্মীর ! কিন্তু কেন ? জানুন বিস্তারিত । এম ভারত নিউজ

Mbharatuser
0 0
Read Time:2 Minute, 41 Second

বারে বারেই যেন রক্তে ভিজে যাচ্ছে উপত্যকার মাটি। একদিকে জঙ্গী সংঘর্ষে যখন জেরবার উপত্যকা ঠিক তখনই জম্মু কাশ্মীরে ঘটে গেল ভয়াবহ দুর্ঘটনা । যাত্রীবাহী মিনিবাস খাদে পড়ে গিয়ে আটজনের মৃত্যু হয়েছে এবং কমপক্ষে ১২ থেকে ১৫ জন আহত হয়েছেন।

জানা গিয়েছে,ওই মিনিবাসটি জম্মু-কাশ্মীরের থাতরি থেকে ডোডায় যাচ্ছিল । আচমকাই বাসটি সুই গোয়ারির কাছে একটি মোড় থেকে খাদে পড়ে যায় । স্থানীয় সূত্রে জানা গিয়েছে, স্থানীয় বাসিন্দারা বাসটি পড়ে যেতে দেখেই পুলিশে খবর দেয় এবং উদ্ধারকার্য শুরু করে। এরপরেই চেনাব নদীর তীরে উল্টো হয়ে পড়ে থাকা বাস থেকে তারা একে একে যাত্রীদের বের করে আনেন। মোট আটটি দেহ এখনও অবধি উদ্ধার করা হয়েছে। দুর্ঘটনার কারণ এখনও সঠিকভাবে জানা না গেলেও পুলিশের মতে, পাহাড়ের বাঁকে ঘুরতে গিয়েই নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গিয়েছে বাসটি। স্থানীয় একটি হাসপাতালে আহতদের নিয়ে যাওয়া হয়েছে। শেষ খবর পাওয়া অবধি এখনও উদ্ধারকার্য চালানো হচ্ছে।

এই ভয়াবহ দুর্ঘটনার খবর জানার পরেই ট্যুইট করা হয়েছে কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিংয়ের তরফে। তিনি উল্লেখ করেন, ইতিমধ্যেই ডোডার ডিসি বিকাশ শর্মার সাথে তাঁর আলোচনা হয়েছে। আহতদের ডোডায় জিএমসিতে স্থানান্তরিত করা হয়েছে। তবে বর্তমান পরিস্থিতিতে আরও যা কিছু সহায়তা প্রয়োজন তা দেওয়া হবে বলেও আশ্বাস দেন তিনি।দুর্ঘটনার খবর পেয়েই শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী নিহত ও আহতদের জন্য আর্থিক ক্ষতিপূরণের ঘোষণাও করেছেন। তিনি জানিয়েছেন, প্রধানমন্ত্রী জাতীয় ত্রাণ তহবিল থেকে মৃতদের পরিবারপিছু ২ লক্ষ টাকা করে দেওয়া হবে। আহতদের মাথাপিছু ৫০ হাজার টাকা করে দেওয়ার ঘোষণাও করেছেন প্রধানমন্ত্রী।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

আগামী বছর থেকেই কি খাতায় কলমে মাধ্যমিক-উচ্চমাধ্যমিক ? এম ভারত নিউজ

দুবছরের ব্যবধানে ফের খাতায় কলমেই আগামী বছরের মাধ্যমিক-উচ্চমাধ্যমিক নেওয়া হবে। তবে একবারেই হবে পরীক্ষা, দিল্লি বোর্ডগুলির মত দু’দফায় নয়। রাজ্য সরকার অবশ্য স্কুলগুলির উপর ছেড়ে দিয়েছে টেস্টের বিষয়টি। ইতিমধ্যেই এই প্রস্তাব পাঠানো হয়েছে স্কুলশিক্ষা দপ্তরে মধ্যশিক্ষা পর্ষদ ও উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদকে । সূত্রের খবর, প্রাথমিকভাবে ঠিক হয়েছে, আগামী বছর মার্চে […]

Subscribe US Now

error: Content Protected