বাকস্বাধীনতা হরণ সিনেমার ? নতুন বিলে সরব বলিউড । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 6 Second

আবারও বিতর্কের মুখে কেন্দ্র সরকার। সিনেমাটোগ্রাফ আইনে বড়সড় বদল আনতে চাওয়াতেই সমালোচনার ঝড় দেশজুড়ে। অতি সম্প্রতি সিনেমাটোগ্রাফ সংশোধনী বিল এনেছে মোদী সরকার। আর শিল্পের বাকস্বাধীনতায় এহেন সরকারি হস্তক্ষেপে কার্যতই চমকে উঠেছেন চিত্র শিল্পী থেকে পরিচালক সকলেই।


সেন্সরের উপরে গিয়ে সরকারের হাতে আসতে চলেছে ‘সুপার সেন্সর পাওয়ার’ অর্থাৎ সিনেমা সেন্সরের কাছ থেকে ছাড়পত্র পেলেও, সিনেমার প্রর্দশন বন্ধ করে ফের সেই ছবিকে সেন্সরে জন্য পাঠাতে পারে কেন্দ্র। নতুন এক ধারা প্রয়োগ করে সেন্সরের সিদ্ধান্তকে বদলের ক্ষমতা নিজের হাতে রাখতে চলেছে সরকার। এছাড়াও, শ্রেণী বিভাজন ঘটিয়ে ইউ-এ/ ৭ প্লাস, ইউ-এ/ ১৩ প্লাস, ইউ-এ/ ১৬ প্লাস করার সিদ্ধান্ত নেওয়া হচ্ছে । এখানেই শেষ নয়, এতদিন সেন্সরের কোনও সিদ্ধান্ত পরিচালক বা প্রযোজকের অপছন্দ হলে, তাকে চ্যালেঞ্জ করার জন্য ছিল অ্যাপেলেট ট্রাইব্যুনাল। এটিকে একেবারে বাতিল করা হচ্ছে সংশোধনী বিলে।সরকারের এহেন সিদ্ধান্ত সামনে আসার পরই ক্ষোভে ফেটে পড়েছে বলিউডের একাংশ। কমল হাসান, ফারহান আখতার, জোয়া আখতার,শাবানা আজমির মতন অভিনেতারা একটি খোলা চিঠিও পাঠিয়েছেন এই মর্মে কেন্দ্রকে। এভাবে গণতন্ত্র ও শিল্পের বাকস্বাধীনতা হরণ হলে যে বিরোধিতা আসবেই, তা স্পষ্টতই জানিয়েছেন তাঁরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

গেমের চক্করে মায়ের অ্যাকাউন্ট থেকে ৩ লক্ষ্য টাকা গায়েব করল ছেলে । এম ভারত নিউজ

করোনা মহামারির জন্য প্রায় দেড় বছর ধরে স্কুল বন্ধ থাকায় অনলাইন ক্লাসের জন্য শিশুদের হাতে স্মার্টফোন তুলে দিতে বাধ্য হচ্ছেন অভিভাবকরা। ফলে সময় কাটানোর জন্য নিছক একটি সৌখিন ডিভাইসের পরিবর্তে এখন অত্যন্ত যুক্তিসংগত কারণেই পড়ুয়ার হাতে শোভা পাচ্ছে স্মার্টফোন। এতে যেমন ছাত্রছাত্রীরা উপকৃত হচ্ছে, তেমনি আবার উলটোদিকে অনলাইন গেমের নেশা […]
national_02

Subscribe US Now

error: Content Protected