সংক্রমণ বাড়ায় ভারতকে লাল তালিকাভুক্ত করল ব্রিটেন । এম ভারত নিউজ

user
0 0
Read Time:3 Minute, 14 Second

ভারতে করোনা সংক্রমণ দ্রুত ছড়িয়ে পড়ছে। তাই এই ভয়াবহ পরিস্থিতির দিকে তাকিয়ে ভারতীয়দের প্রবেশের উপর রাশ টানল ব্রিটেন সরকার। লাল তালিকাভুক্ত করল ভারতকে। সোমবার ভারত থেকে কোনও যাত্রীর ব্রিটেনে যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি করল ব্রিটেন সরকার। ভারত থেকে কোনও ব্রিটিশ ফিরলে তাঁদের কেয়ারেন্টাইনে রাখার জন্য ১০ টি হোটেলকে কোয়ারেন্টাইন সেন্টারে পরিণত করা হয়েছে । ওই কোয়ারেন্টাইন সেন্টারে থাকার পরেই তাঁরা তাঁদের গন্তব্যে যেতে পারবেন। স্বাস্থ্য সচিব ম্যাট হ্যানকক হাউস অফ কমনসে এই খবর জানিয়েছেন। তিনি জানিয়েছেন, করোনার ভারতীয় ভেরিয়েন্টের ১০৩টি কেস মামলা পাওয়া গিয়েছে। আক্রান্তদের মধ্যে বেশিরভারগই আন্তর্জাতিক যাত্রী। তিনি এও জানিয়েছেন, ভাইরাসের ওই ভেরিয়েন্টগুলি গবেষণার জন্য পাঠানো হয়েছে। যদি এর মধ্যে অন্য কোনও বৈশিষ্ট্য খুঁজে পাওয়া যায় তা জানার চেষ্টা চলছে। যাতে চিকিৎসা এবং ভ্যাকসিনের সাহায্যে প্রতিরোধ ক্ষমতা গড়ে তোলা যায় তার চেষ্টা করা হচ্ছে।

সমস্ত তথ্য বিচার ও বিশ্লেষণ করেই ভারতকে লাল তালিকাভুক্ত করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।এই নিষেধাজ্ঞা শুধুমাত্র যে ভারতীয়দের উপরই জারি করা হয়েছে, তা নয়।দেশীয় নাগরিক নয় এমন যদি কেউ গত ১০ দিনের মধ্যে ভারতে গিয়ে থাকেন, তাদেরকেও ব্রিটেনে ঢুকতে দেওয়া হচ্ছে না। ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের পরের সপ্তাহে ভারতে আসার কথা ছিল।কিন্তু করোনা পরিস্থিতির জেরে সেই সফরও বাতিল করা হয়েছে। এই মাসের শুরুতেই প্রধানমন্ত্রীকে প্রশ্ন করা হয়েছিল, ভারতে যেভাবে করোনা বাড়ছে তাতে কি তাকে লাল তালিকাভুক্ত করা হবে? সেই সময় বরিস জনসন জানিয়েছিলেন, এই সিদ্ধান্ত সম্পূর্ণভাবে স্বাস্থ্য মন্ত্রকের। আর মাসের শেষের দিকেই করোনার কারণে ভারতকে লাল তালিকাভুক্ত করল ব্রিটেন। হংকং ভারতের সমস্ত যাত্রীবাহী বিমানের উপর নিষেধাজ্ঞা জারি করল। এই নিষেধাজ্ঞা কার্যকর হবে সোমবার মধ্যরাত থেকে এবং পরবর্তী ১৪ দিন অর্থাৎ ২ মে পর্যন্ত তা বহাল থাকবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

এবার সরাসরি উৎপাদক সংস্থা থেকেই ভ্যাকসিন কিনতে পারবে রাজ্যগুলি । এম ভারত নিউজ

দেশজুড়ে করোনা সংক্রমণকে ঠেকাতে রাজ্যগুলিতে ভ্যাকসিন দেওয়া হচ্ছে| এবার থেকে সরাসরি টিকা উৎপাদনকারী সংস্থা থেকে সরাসরি করোনার টিকা কিনতে পারবে রাজ্য। সোমবার কেন্দ্রের তরফ থেকে এই খবর জানানো হয়েছে। তবে কেন্দ্রকে উৎপাদনের ৫০ শতাংশ ভ্যাকসিন সরবরাহ করতে হবে। বাকি ৫০ শতাংশের মধ্যে থেকে রাজ্যগুলি টিকা কিনতে পারবে| ঠিক সময়মতো কেন্দ্র […]

Subscribe US Now

error: Content Protected