ভোট-পরবর্তী হিংসা মামলায় ‘স্ট্যাটাস রিপোর্ট’ জমা সিবিআইয়ের। এম ভারত নিউজ

admin
0 0
Read Time:2 Minute, 39 Second

বঙ্গ বিধানসভা নির্বাচনের পর থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তে ভোট-পরবর্তী হিংসা প্রতিচ্ছবি উঠে এসেছিল। আর তার ভিত্তিতেই মামলা হয় কলকাতা হাইকোর্টে। আজ এই মামলার প্রেক্ষিতেই কলকাতা হাইকোর্টের স্টেটাস রিপোর্ট জমা দিতে চলেছে তদন্তকারী সংস্থা সিবিআই । হাইকোর্টের নির্দেশ মেনে তদন্ত শুরু করার ছয় সপ্তাহের মধ্যেই স্ট্যাটাস রিপোর্ট জমা দিতে চলেছে তদন্তকারী সংস্থা। প্রসঙ্গত উল্লেখ্য গত ২২ সেপ্টেম্বর থেকেই স্টেটাস রিপোর্ট জমা দেওয়ার প্রস্তুতি শুরু করেছিলেন গোয়েন্দারা। ইতিমধ্যেই নিজাম প্যালেস এই বিষয়ে একটি বৈঠক ডেকেছিলেন তাঁরা। সেই বৈঠকে উপস্থিত ছিলেন রাজধানীর জয়েন্ট ডিরেক্টররা। মূলত এই স্ট্র্যাটেজি রিপোর্টে বেশ কয়েকটি দিক উল্লেখ থাকার কথা রয়েছে। তার মধ্যে ভোট পরবর্তী হিংসায় রাজ্যে মোট কতগুলি এফআইয়ার হয়েছে? কত জনকে গ্রেফতার করা হয়েছে? এখনও পর্যন্ত গৃহীত চার্জশিটের সংখ্যা কত প্রভৃতি। এছাড়াও এখনও পর্যন্ত তদন্তকারী সংস্থার তদন্ত ঠিক কতদূর এগিয়েছে । পাশাপাশি তদন্ত করার জন্য আর কি কি প্রয়োজন সে বিষয়েরও উল্লেখ থাকতে পারে।

প্রসঙ্গত উল্লেখ্য বঙ্গ বিধানসভা নির্বাচনের পর থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তের পরিস্থিতি উত্তাল রয়েছে। সেই কারণেই ভোট-পরবর্তী হিংসার তদন্তে এই তদন্তকারী সংস্থা তদন্তভার নিজেদের হাতে তুলে নিয়েছেন। জানা যাচ্ছে বর্তমানে প্রতিহিংসার তদন্তের মোট ৮৪ জন তদন্তকারী অফিসারের পাশাপাশি এসপি পদমর্যাদার অফিসার রয়েছে। এছাড়াও রয়েছেন ২৫ জন উচ্চপদস্থ আধিকারিক। এছাড়াও জয়েন্ট ডিরেক্টর ডিআইজি এবং এসপি পদমর্যাদার ২৫ জন আধিকারিক রয়েছেন বলেই জানা যাচ্ছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

পিতৃহারা মনোজ বাজপেয়ী! এম ভারত নিউজ

পিতৃহারা হলেন বলিউড অভিনেতা মনোজ বাজপেয়ী। রবিবার সকালে দিল্লির এক বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় তাঁর বাবা রাধাকান্ত বাজপেয়ীর। তিনি একজন পদ্মশ্রী পুরস্কার প্রাপকও ছিলেন। জানা যাচ্ছে, বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন রাধাকান্ত বাজপেয়ী। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৩ বছর। এদিন দিল্লির নিগম বোধ ঘাটে দুপুর দেড়টা নাগাগ শেষকৃত্য সম্পন্ন হয় রাধাকান্ত […]

You May Like

Subscribe US Now

error: Content Protected