ভ্যাকসিন জোগানে টার্গেট পূরণে ব্যর্থ কেন্দ্র । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 51 Second

গোটা রাজ্যজুড়ে করোনা ভাইরাসের থাবা কিছুটা কমলেও স্বস্তিতে নেই রাজ্য স্বাস্থ্য দপ্তর। গত জুন মাসে কেন্দ্র ঘোষণা করেছিল , জুলাই মাসের মাঝামাঝি সময় থেকে দিনে ১ কোটি মানুষকে টিকাকরণের লক্ষ্যমাত্রা রাখা হয়েছে। সেইমতো রাজ্য স্বাস্থ্য দপ্তর নিশ্চিত ছিল জুলাই-এর মাঝামাঝি সময়ে টিকাকরণের পরিমাণ বাড়ানো যাবে। এরই মাঝে বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের ঘোষণায় স্পষ্ট যে,চলতি মাসে ও দৈনিক ১ কোটি টিকাকরণের টার্গেট পূরণ হবে না। তবে টিকাকরণের গতি অনেকটা বাড়াবে এমনই আশ্বাস দিচ্ছে কেন্দ্র । অতএব দৈনিক ১ কোটি টিকাকরণের লক্ষমাত্রা পূরণ করতে গেলে যে পরিমাণ টিকার জোগানের প্রয়োজন সেই পর্যাপ্ত পরিমাণে টিকা সরবরাহ করতে পারছে না কেন্দ্র।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন বৃহস্পতিবার জানিয়েছেন, রাজ্যগুলিকে ১০ কোটি কোভিশিল্ড ও ২ কোটি ডোজ দেওয়া হবে কো-ভ্যাকসিনের। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বিবরণ অনুযায়ী, সবথেকে বেশি টিকা বরাদ্দ করা হয়েছে যোগী রাজ্যের জন্য। যোগীর রাজ্যে জুলাই মাসে ১ কোটি ৯১ লক্ষেরও বেশি করোনা টিকার ডোজ পাঠানো হবে। পশ্চিমবঙ্গের জন্য বরাদ্দ হয়েছে ৯০ লক্ষ ভ্যাকসিনের ডোজ। এর মধ্যে ২২ লক্ষ টিকা পাবে বেসরকারি হাসপাতালগুলি। প্রসঙ্গত উল্লেখ্য , গত ২১ শে জুন থেকে দেশজুড়ে বড়োসড়ো টিকাকরণ কর্মসূচির সুচনা করেছে কেন্দ্র। বর্তমান পরিস্থিতিতে কেন্দ্রের তরফ থেকে ৭৫% টিকা বিনামূল্যে রাজ্যগুলিকে বিলিয়ে দেওয়া হচ্ছে। রাজ্য স্বাস্থ্য বিভাগ সূত্রে খবর ,আগামী ৯ জুলাই থেকে নিয়মিত টিকা আসা শুরু করবে রাজ্যে । অন্যান্য রাজ্যগুলিকে মিলিয়ে চলতি মাসে কেন্দ্র মোট ১২ কোটি ভ্যাকসিন সরবরাহ করবে। স্বভাবতই দৈনিক ১ কোটি টিকাকরণের টার্গেট পূরণ হচ্ছে না এখনই।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ICC ম্যাচ ফিক্সিং কাণ্ডে নির্বাসিত হলেন দুই ক্রিকেটার । এম ভারত নিউজ

ম্যাচ ফিক্সিং কেলেঙ্কারি নিয়ে উঠে এলো এক চাঞ্চল্যকর ঘটনা। ক্রিকেটের ময়দানে ফের ম্যাচ ফিক্সিং কাণ্ডে জড়িয়ে গেল ভারতীয় বুকির প্রসঙ্গ। ভারতীয় বুকির কাছ থেকে মোটা অংকের টাকা নিয়ে ম্যাচ ফিক্স করার অপরাধে এবার আরব আমিরশাহির দুই ক্রিকেটারকে নির্বাসিত করল আইসিসি (ICC) বোর্ড। বোর্ডের তরফ থেকে জানানো হয়েছে, আমিরশাহির দুই ব্যাটসম্যান […]
sports_12

Subscribe US Now

error: Content Protected