স্বাধীনতা দিবসে বাইডেনের মন্তব্য ঘিরে বিতর্ক তুঙ্গে । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 38 Second
ndependence Day

করোনামুক্ত আমেরিকা ! অতিমারি দমনে নাকি সম্পূর্ণভাবে সফল হয়েছে বাইডেন প্রশাসন। বিশ্বব্যাপী করোনা মোকাবেলায় প্রথম সারির দেশগুলোর মধ্যে নেতৃত্ব দিয়েছে আমেরিকা। গতকাল সে দেশের স্বাধীনতা দিবস উপলক্ষে এমনই এক ঘোষণা করে তীব্র বিতর্ক সৃষ্টি করলেন সে দেশের বর্তমান রাষ্ট্রপতি জো বাইডেন। জানা যায় সে দেশের স্বাধীনতা দিবস উদযাপনের পাশাপাশি করোনার মুক্তি উদযাপন করবেন তাঁরা। প্রশ্ন থাকছে এখানেই! বিশ্ব স্বাস্থ্য সংস্থার তরফ থেকে দেওয়া পরিসংখ্যান অনুসারে, যেখানে করোনার প্রথম এবং দ্বিতীয় ঢেউয়ে আক্রান্ত এবং মৃত সংখ্যায় দেশগুলির মধ্যে শীর্ষে অবস্থান করছে আমেরিকার। সেখানে এইরূপ উদযাপনের অর্থ খুঁজে পাচ্ছেন না অনেকেই।

জানা যাচ্ছে গতকাল সে দেশের স্বাধীনতা দিবস উপলক্ষে হোয়াইট হাউজের সাউথ লনে উপস্থিত ছিলেন দেশের বেশ কয়েকজন গণ্যমান্য ব্যক্তি। উপস্থিত সকল অতিথিরাই দেশের বিভিন্ন জরুরী পরিষেবা এবং সেনাবাহিনীর সঙ্গে যুক্ত আছেন। স্বাধীনতা দিবস উপলক্ষে বক্তব্য রাখতে গিয়ে বাইডেন বলেন, ‘আজ, আত্মবিশ্বাসের সঙ্গে আমরা বলতে পারি, সারা দেশ একসঙ্গে সচল হচ্ছে। ভাইরাস এখনও বিশ্ব থেকে বিদায় নেয়নি তবে আমেরিকাবাসী ভাইরাসের শাসন থেকে মুক্তি পেয়েছে। দেশকে আর কোনোভাবেই এই ভাইরাস বিকল করে দিতে পারবে না।’ যদিও এ বক্তব্যের পরেই রীতিমতো বিতর্কের ঝড় উঠেছে সেদেশে। কিছুদিন আগেই করোনার ডেল্টা সংক্রমণ নিয়ে চিন্তা ভাব প্রকাশ করেছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান। এমন পরিস্থিতিতে করোনা মুক্তদেশ হিসেবে নিজেদের উদযাপন অনুষ্ঠান করার কথা বলা একেবারেই যুক্তিহীন বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

নিজের বেফাঁস ধারাভাষ্যের জন্য ক্ষমা চাইলেন দীনেশ কার্তিক । এম ভারত নিউজ

ব্যাটের সঙ্গে পরস্ত্রীর তুলনায় অনুতপ্ত হয়ে ক্ষমা চাইলেন দীনেশ কার্তিক। সবেমাত্র কিছুদিন হয়েছে নিজের ধারাভাষ্যের ক্যারিয়ার শুরু করেছেন ভারতীয় ক্রিকেটার দিনেশ কার্তিক। নিজের বুদ্ধিদীপ্ততার জন্য খুব তাড়াতাড়ি দর্শকদের মনে জায়গা করে নিয়েছিলেন তিনি। তবে হঠাৎই এক বেফাঁস মন্তব্যের জেরে সমালোচিত হতে হয় তাঁকে । ইংল্যান্ড বনাম শ্রীলঙ্কা ম্যাচের সিরিজে কমেন্ট্রি […]
sports_123

Subscribe US Now

error: Content Protected