করোনা কেড়েছে বাবা-মাকে, দেশে অনাথ ৩০ হাজারের বেশি শিশু । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 24 Second

করোনা মহামারীর জেরে বিপর্যস্ত ভারতবর্ষ। মারা গিয়েছেন লক্ষাধিক মানুষ। কিন্তু আরও ভয়াবহ তথ্য সামনে এল এবার। সম্প্রতি একটি সমীক্ষার রিপোর্ট প্রকাশ্যে এনেছে এনসিপিসিআর। সেই সমীক্ষা অনুযায়ী দেশে করোনা মহামারীর জেরে অনাথ হয়েছে ৩০ হাজারেরও বেশি শিশু। রিপোর্টে বলা হয়েছে গত ১৫ মাসে দেশে করোনা মহামারীতে অনাথ হয়েছে ৩০ হাজার ৭১জন শিশু। এদের মধ্যে বাবা এবং মা উভয়কেই হারিয়েছে ৩৬২১ জন। বাবা এবং মায়ের মধ্যে একজনের মৃত্যু হয়েছে ২৬,১৭৬ জনের। তার চেয়েও ভয়াবহ, পরিবারের দ্বারা পরিত্যক্ত হয়েছে ২৭৪ জন। এই বিপুল সংখ্যক অনাথ শিশুদের মধ্যে অর্ধেরই বয়স ৪থেকে ১৩ বছরের মধ্যে।

করোনার সুনামির পরপর দুটি ঢেউয়ের ধাক্কায় কার্যতই খুড়কুটোর মতন ভেসে গেছে তিন লক্ষেরও বেশি মানুষ। হাহাকার দেশের প্রতিটি প্রান্তে। প্রাপ্তবয়স্কদের ক্ষেত্রেও এই পরিস্থিতি গুরুতর হলেও সত্যিই শিউরে উঠিতে হয় এই অনাথ শিশুদের ভবিষ্যতের কথা ভাবলে। শিশুরাই একটি জাতির ভবিষ্যৎ। তাদের নিজেরদের জীবনই এত অল্প বয়সে এভাবে ছারখার হয়ে গেলে কী হবে দেশের ভবিষ্যৎ প্রজন্মের অবস্থা, তা নিয়ে চিন্তার ভাঁজ বিশেষজ্ঞদের কপালে।

প্রসঙ্গত, গত ৩১শে মে সপ্তম বর্ষপূর্তি হয়েছে মোদী সরকারের। এই পরিস্থিতিতে বর্ষপূর্তি উৎসব পালনের পরিবর্তে জনসেবায় মন দিতে চায় বিজেপি। এই মর্মে দেশের করোনায় অনাথ শিশুদের ভবিষ্যতের দায়িত্ব নেবে কেন্দ্র, এমন ঘোষণাও করা হয়েছে ইতিমধ্যেই। আপাতত সেই দিকে তাকিয়েই সুদিনের আশায় দিন গুনছে অসহায় এই খুদেরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

২৩শে জুন থেকে রাজ্যজুড়ে আন্দোলন শুরু বিজেপির । এম ভারত নিউজ

গণতান্ত্রিক অধিকারের দাবীতে এবার পথে নামবে বিজেপি। এদিন এমনটাই জানালেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।হেস্টিংসের কার্যালয়ে এদিন দলীয় বৈঠক ছিল বিজেপির। এই বৈঠকে উপস্থিত ছিলেন দিলীপ ঘোষ সহ রাজ্য বিজেপির বিভিন্ন শীর্ষ নেতৃত্ব। এদিনের বৈঠকেই আগামী ২৩ শে জুন থেকে আন্দোলন শুরু করার সিদ্ধান্ত নিয়েছে বিজেপি। দিলীপ ঘোষের দাবী সরকারের […]

Subscribe US Now

error: Content Protected