অ্যামাজন ফ্লিপকার্টের আবেদন খারিজ শীর্ষ আদালতের । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 30 Second

সিসিআইয়ের তদন্তের বিরুদ্ধে দুই সংস্থা তথা আমাজন এবং ফ্লিপকার্টের আবেদন খারিজ করে দিল শীর্ষ আদালত। মূলত সিসিআইয়ের তরফ থেকে, দুই সংস্থার ব্যবসায়ীক পদ্ধতির ওপর তদন্ত করার বিষয়ে দ্বিমত প্রকাশ করেছিল এই দুই সংস্থা। ফলে ইতিমধ্যেই শীর্ষ আদালতের কাছে সেই বিষয়ে আবেদন জমা দিয়েছিলেন তাঁরা। যদিও সেই আবেদন আজ খারিজ করে দেওয়া হল দেশের শীর্ষ আদালতের তরফ থেকে। শীর্ষ আদালত জানিয়েছে যে দুটি সংস্থাকে অবশ্যই ভারতের প্রতিযোগিতা কমিশনের তদন্তের মুখোমুখি হতে হবে। ভারতের প্রধান বিচারপতি এনভি রমনার নেতৃত্বাধীন বেঞ্চের তরফ থেকে জানানো হয়েছে “বড় ই-কমার্স সংস্থা হিসাবে আপনাদের অবিশ্বাস তদন্তের জন্য ইচ্ছা প্রকাশ করা উচিত অথচ আপনারা আপত্তি করছেন।” তবে এর আগে কর্ণাটক হাইকোর্টের তরফ থেকেও এই আবেদন খারিজ করা হলে, সেই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল এই দুই সংস্থা । পরবর্তীতে আজ সুপ্রিম কোর্টের তরফ থেকে আবেদন খারিজ করে দেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে এখনও পর্যন্ত।

প্রসঙ্গত উল্লেখ্য, গত বছর ইট এবং মাটির তৈরি সামগ্রী প্রস্তুতকারক কয়েকজন বিক্রেতারা এই সিসিআইয়ের কাছে আবেদন জানিয়ে ছিলেন। যে উল্লেখ্য এই দুই সংস্থা কেবলমাত্র নির্বাচিত কয়েকজন বিক্রেতার ক্ষেত্রে বিশেষ সুবিধা উপভোগ করার সুযোগ দিচ্ছেন এবং প্রতিযোগিতা নষ্ট করার চেষ্টা করছেন। যদিও সংস্থাগুলি তরফ থেকে এই দাবি সম্পূর্ণ ভাবে নাকচ করা হয়েছে। ইতিমধ্যেই বাণিজ্যমন্ত্রী পীযূষ গোয়েল এই বিষয়ে তীব্র নিন্দা জানিয়েছেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

জেলাশাসক অফিসের সামনে ১৫ দফা দাবি নিয়ে সিটুর অবস্থান বিক্ষোভ । এম ভারত নিউজ

নিজস্ব সংবাদদাতা, বীরভূম: বীরভূমের সিউড়িতে জেলা শাসক অফিসের সামনে বাম সমর্থিত শ্রমিক সংগঠন এবং কৃষক ও ক্ষেতমজুর সংগঠন সিটুর তরফ থেকে অবস্থান-বিক্ষোভের আয়োজন করা হয়। দীর্ঘদিন ধরে চলে আসা বিভিন্ন সমস্যাগুলো নিয়ে এবার একত্রিতভাবে বিক্ষোভ দেখাতে শুরু করেন তাঁরা। আজ বীরভূমের জেলা শাসকের অফিসের সামনে অবস্থান বিক্ষোভ দেখাতে শুরু করেছেন […]
district_681

Subscribe US Now

error: Content Protected