আরও ভয়াবহ রূপ নিচ্ছে ঘূর্ণিঝড় ‘তাউকতে’ । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 33 Second

সংকটাপন্ন ভারতের পশ্চিম উপকূলবর্তী অঞ্চল। ক্রমে ভয়ঙ্কর রূপ নিচ্ছে ঘূর্ণিঝড় তউকতে। আবহাওয়া দপ্তরের তরফ থেকে জানানো হয়েছে, বর্তমানে আরব সাগরের অবস্থান করছে এই ঘূর্ণিঝড়টি এবং ক্রমেই নিজের শক্তি বাড়িয়ে রাত আটটা নাগাদ আমেদাবাদ শহর সহ ভারতের পশ্চিম উপকূলবর্তি অঞ্চল গুলিকে আঘাত করতে চলেছে এই ঘূর্ণিঝড়। ইতিমধ্যেই আবহাওয়া দপ্তরের তরফ থেকে একটি স্যাটেলাইট চিত্র প্রকাশ করা হয়েছে। পাশাপাশি গোয়ায় ড্রপলার ওয়েদার ব়্যাডারের মাধ্যমে এই সাইক্লোনকে ট্রাক করা হচ্ছে।

আবহাওয়া দপ্তর থেকে দেওয়া তথ্য অনুসারে, আরব সাগরের উপরে এই ঘূর্ণিঝড়ের গতিবেগ থাকবে প্রতি ঘণ্টায় ২১০ কিলোমিটার। তবে উপকূলে তান্ডব চালানোর সময় গতিবেগ কিছুটা কমবে, তখন প্রায় ১৮০ থেকে ১৯০ কিমি গতিবেগ থাকবে। শুধু তাই নয় জানানো যাচ্ছে , পোরবন্দর,ভবনগর ও বোতাড়, আমরেলি, জুনাগড়, গির সোমনাথ, এলাকায় প্রবল বৃষ্টির সম্ভাবনার পাশাপাশি দেবভূমি দ্বারকা, কচ্ছ, জামনগর, রাজকোট ও মোরবি, ভালসাদ, সুরাট, ভাদোদরা, বারুচ, নবসারি, আনন্দ ও আহমেদাবাদ প্রকৃতি জেলাগুলিতে প্রবল ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে।

নিরাপত্তামূলক ব্যবস্থা হিসেবে ইতিমধ্যে, সৌরাষ্ট্র ও কচ্ছ উপকূল থেকে ১.৫ লক্ষ মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়ার কাজ চলছে। পাশাপাশি মুখ্যমন্ত্রী বিজয়ী রুপানি জানিয়েছেন ইতিমধ্যেই ২৫ হাজার জন মানুষকে সেখান থেকে সরিয়ে নিয়ে যাওয়া সম্ভব হয়েছে। তাছাড়াও এখনও পর্যন্ত নিহত ও আহতের কোনো খবর পাওয়া যায়নি। বর্তমানে ৪৪ টি জাতীয় বিপর্যয় মোকাবিলার টিম এখানে কাজ করছে। ইতিমধ্যে মহারাষ্ট্র এবং গোয়া উপকূল এই ভয়ানক ধ্বংসলীলার শিকার হয়েছে ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

এয়ার ইন্ডিয়াকে বাঁচাতে প্রস্তুত কেন্দ্র । এম ভারত নিউজ

বর্তমানে এয়ার ইন্ডিয়াকে দখলের হাত থেকে বাঁচাতে প্রস্তুত কেন্দ্র।নিউইয়র্কের একটি আদালতে বকেয়া পাওনা আদায়ের উদ্দেশ্যে একটি মামলা করেছে সার্ন এনার্জি নামক বৈদেশিক সংস্থা। সার্ন এনার্জির ভারত সরকারের কাছ থেকে প্রাপ্য ১২০ কোটি ডলার। পাশাপাশি তাঁরা এও জানিয়েছেন, এই প্রাপ্য অর্থ না দেওয়া হলে অনাদায়ে তাঁরা এয়ার ইন্ডিয়া দখল এবং পার্শ্ববর্তী […]

Subscribe US Now

error: Content Protected