বাড়ছে DA, বৈঠকে বসেই অনুমোদন দিল রাজ্য মন্ত্রিসভা। এম ভারত নিউজ

admin

এপ্রিল থেকেই ৪ শতাংশ বর্ধিতহারে মহার্ঘ্যভাতা পাবেন সরকারি কর্মচারীরা

0 0
Read Time:2 Minute, 32 Second

নির্বাচনের আগে বাজেটে বলা হয়েছিল ২০২৪ সালের মে মাস থেকে ৪ শতাংশ বর্ধিতহারে মহার্ঘ্যভাতা পাবেন সরকারি কর্মচারীরা। এদিকে নির্বাচনী প্রচারের সময় মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন এপ্রিল মাস থেকে সরকারি কর্মচারীদের এই বর্ধিতহারে মহার্ঘ্যভাতা দেওয়া হবে।

সংবাদমাধ্যমে তা প্রচারিত হয়েছিল। নির্বাচনী আচরণবিধি উঠে যাওয়ার পরে মঙ্গলবারের মেগা বৈঠকের আগেই মুখ্যমন্ত্রী সিদ্ধান্ত নিলেন মে মাস নয়, এপ্রিল থেকেই ৪ শতাংশ বর্ধিতহারে মহার্ঘ্যভাতা পাবেন সরকারি কর্মচারীরা। সেইমতো সংশোধিত বিজ্ঞপ্তি জারি করল রাজ্যের অর্থ দফতর। জামাইষষ্ঠীর আগে এটা সরকারি কর্মচারীদের কাছে একটা বাড়তি প্রাপ্তি বলেই মনে করছে সংশ্লিষ্ট মহল।

মে মাসের বদলে এপ্রিল থেকে কার্যকর হবে বর্ধিতাহারে ডিএ। লোকসভা ভোটের প্রচারে এ কথা জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছিলেন, আমি আলোচনা করে ঠিক করলাম, ১ মে থেকে নয়, ১ এপ্রিল থেকে টাকাটা দেব। ১ মে যখন বেতনের টাকাটা হাতে পাবেন, তখন সঙ্গে সেই বর্ধিত ভাতাও পাবেন।‘ এবার ভোট মিটতেই সেই কথা রাখলেন মুখ্যমন্ত্রী।

প্রসঙ্গত, লোকসভা ভোটের আগে রাজ্য বাজেটে সুখবর শোনান অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। চলতি বছর রাজ্যে মোট ৮ শতাংশ ডিএ বৃদ্ধি পায়। কথা ছিল, ২০২৩-২০২৪ অর্থবর্ষের শুরু থেকেই নয়া হারে মহার্ঘভাতা পাবেন রাজ্য সরকারি কর্মীরা। নতুন হারে ডিএ বৃদ্ধির ফলে কেন্দ্রীয় হারে ডিএ-র সঙ্গে ফারাকও কমে দাঁড়াল ৩২ শতাংশ।

আরও পড়ুন

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

কবে আসছে ‘মির্জাপুর 3’? প্রকাশ্যে রিলিজ ডেট। এম ভারত নিউজ

পঙ্কজ ত্রিপাঠি, আলী ফজল, শ্বেতা ত্রিপাঠি শর্মা, রশিকা দুগল, অমিত সিয়াল....

You May Like

Subscribe US Now

error: Content Protected