দেড় বছরে সর্বনিম্ন দৈনিক সংক্রমন! । এম ভারত নিউজ

Mbharatuser

দেশে ধীরে ধীরে কমছে করোনার দাপট। সোমবারের তুলনায় মঙ্গলবার ফের আরও একধাপ কমল আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে ৭৫৭৯ জন আক্রান্ত হয়েছেন, মৃত্যু হয়েছে ২৩৬ জনের।

0 0
Read Time:2 Minute, 30 Second

দেশে ধীরে ধীরে কমছে করোনার দাপট। সোমবারের তুলনায় মঙ্গলবার ফের আরও একধাপ কমল আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে ৭৫৭৯ জন আক্রান্ত হয়েছেন, মৃত্যু হয়েছে ২৩৬ জনের। একদিনে আক্রান্তের এই সংখ্যা গত দেড় বছরে সর্বনিম্ন। গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ১২,২০২ জন। একই সঙ্গে পাল্লা দিয়ে কমছে অ্যাকটিভ কেসও। মোট আক্রান্তের মাত্র ০.৩৩ শতাংশ রোগী অ্যাকটিভ, যা গত ৫৩৬ দিন মধ্যে সবচেয়ে কম। পুরোদমে দেশে শীত পড়ার আগেই দেশের কোভিড গ্রাফে এই পতন, স্বাস্থ্য বিশেষজ্ঞদের মনে আশার সঞ্চার করেছে। 

তবে এখনও চিন্তায় রেখেছে কেরলের সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে মোট করোনা আক্রান্ত ৭৫৭৯ জনের মধ্যে ৩৬৯৮ জন আক্রান্ত কেরলেরই। এই রাজ্যে একদিনে করোনায় মৃত্যু হয়েছে ৭৫ জনের। আর একদিনে সুস্থ হয়ে উঠেছেন ৭৫১৫ জন। সুস্থতার পথে বাংলাও। তাই এবার রাজ্যে কোভিড চিকিত্‍সা নিয়ে বড়সড় সিদ্ধান্ত গ্রহণ করল স্বাস্থ্য ভবন। রাজ্যের বেশিরভাগ কোভিড হাসপাতাল ও সেফ হোমই এবার বন্ধ করে দেওয়া হবে। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, প্রতিটি জেলা পিছু চালু রাখা হবে একটি বা দু’টি কোভিড হাসপাতাল বা ওয়ার্ড। পাশপাশি, বাকিগুলি বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য দফতর। করোনা রোগীদের জন্য যে সব চুক্তিভিত্তিক স্বেচ্ছাসেবক বা কর্মী নিয়োগ করা হয়েছিল, তাঁদেরও অবিলম্বে কর্মক্ষেত্র ছেড়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। প্রতি জেলায় দু’একটি সেফ হোম রেখে বাকিগুলিকে আপাতত বন্ধ করে দেওয়ার কথাও বলা হয়েছে স্বাস্থ্য দফতরের নির্দেশিকায়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ত্রিপুরায় রাজনৈতিক হিংসা মামলায় শুনানি সুপ্রিম কোর্টের। এম ভারত নিউজ

ত্রিপুরায় লাগাতার ঘটে চলা রাজনৈতিক হিংসা-সন্ত্রাস রুখতে কী পদক্ষেপ গ্রহণ করছে রাজ্য সরকার, তা জানাতে এবার ত্রিপুরার ডিজিপি এবং স্বরাষ্ট্রসচিবকে নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। আজ অর্থাৎ মঙ্গলবার দুপুর ১২টা ৪৫ মিনিটের মধ্যে সেই তথ্য জানাতে নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত।

Subscribe US Now

error: Content Protected