আফগানে প্রাণত্যাগ, দেশে ফিরল মার্কিন সেনানীর নিথর দেহ । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 26 Second

আফগান ভূমিতেই প্রাণত্যাগ! অবশেষে দেশে ফিরল মার্কিন সেনানীর নিথর দেহ। প্রসঙ্গত উল্লেখ্য গত পনেরোই আগস্ট কাবুল দখল করে তালিবানরা। আর তারপর থেকেই সে দেশ থেকে সেনা উচ্ছেদ করার বিষয়ে মার্কিন প্রশাসনকে জোর দিতে থাকে তালিবানদের উচ্চতর কর্তৃপক্ষরা। অবশেষে পেন্টাগনের কথা মত ৩১ ডিসেম্বরের মধ্যেই সেনা সরিয়ে নেওয়ার চুক্তি হয় দুই দেশের মধ্যে, এবং তার মধ্যেই আফগানিস্তান থেকে মার্কিন জনগণের উচ্ছেদের কাজ শুরু করে আমেরিকা। তবে এরই মধ্যে ঘটে গিয়েছিল ভয়াবহ জঙ্গি হামলা। জানা যায় আইএসআইএস (কে) জঙ্গির তরফ থেকে এক ভয়াবহ হামলার ফলে মৃত্যু হয়েছিল ১৩ জন মার্কিন সেনার। যার মধ্যে ইতিমধ্যেই দেশে ফিরে এসেছিল ১২ জনের মৃতদেহ। আজ সর্বশেষ সেনানী জোহানি রোজারিওর নিথর দেহটি। আজ নিজের সঙ্গীদের কাঁধে চেপে কফিনবন্দি হয়ে দেশে ফিরতে হলো তাঁকে । পরিবারের লোকেরা চির বিদায় জানালেন চোখের জলে।

আজি বীর সেনানীকে সম্মান জানাতে ম্য়াসাচুসেটে তাঁর বাড়ির সামনে ভিড় করেছিলেন সাধারণ মানুষ। আজ তাঁর ১২ বছরের সন্তানকে নিয়ে শেষ বিদায় জানাতে উপস্থিত হয়েছিলেন তাঁর পরিবারের সদস্যরা। জানিয়েছিলেন নিজের হিরোকে সম্মান জানাতে এসেছি। চোখের জলে বিদায় জানান তাঁকে। ৯/১১ হামলার সময় মাত্র ৫ বছরের ছিলেন রোজারিও। সেই সময়ই সিদ্ধান্ত নেন সেনাবাহিনীতে যোগদান করার। নিজের স্নাতক ডিগ্রি সম্পন্ন করার পরেই সেনাতে যোগ দেন তিনি। তারপর থেকেই একের পর এক যুদ্ধে অবদান রেখেছেন বীর সেনানী।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

ফের ভারী বৃষ্টির পূর্বাভাস বাংলায় । এম ভারত নিউজ

পূর্ব মধ্য বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণাবর্তের জেরে ফের বৃষ্টিপাতের সতর্কতা জারি করল আলিপুর আবহাওয়া দপ্তর। ঘূর্নবাতের প্রভাবে কলকাতা সহ দক্ষিণ বঙ্গের জেলা গুলিতে ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে আগামী ৪৮ ঘন্টায়। ঘুর্ণবাত টি ধীরে ধীরে অগ্রসর হচ্ছে উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে।কলকাতায় রেকর্ড ২০০ মিলিমিটারের মত বৃষ্টি হতে পারে। এছাড়া দুই মেদিনীপুর,পুরুলিয়া, […]

Subscribe US Now

error: Content Protected