আগামীকালই চালু হচ্ছে ঢাকা-উত্তরবঙ্গ রেল পরিষেবা । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 21 Second

দীর্ঘ প্রতীক্ষার চির অবসান হতে চলেছে । উত্তরবঙ্গের নিউ জলপাইগুড়ি রেল স্টেশন থেকে বাংলাদেশের ঢাকা পর্যন্ত সরাসরি ট্রেন পরিষেবা চালু হতে চলেছে আগামীকাল থেকেই । মোদী আর হাসিনার হাত ধরে চালু হতে চলেছে এই পরিষেবা । আজ বাংলাদেশ গিয়েছেন ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী আগামী দু’দিনের সফরে রয়েছেন তিনি , আগামী দু’দিনের টানা কর্মসূচির মাঝখানে এই রেলের উদ্বোধন করবেন দুই দেশের প্রধানমন্ত্রী। এই রেলটির নাম রাখা হয়েছে ‘মিতালি এক্সপ্রেস’। বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর উপলক্ষে সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

মিতালি এক্সপ্রেসের যাত্রাপথ সম্পর্কে এখনো পর্যন্ত যা জানা গেছে তা হলো এনজেপি থেকে হলদিবাড়ি সীমান্ত হয়ে বাংলাদেশের চিলাহাটি নামক রেল স্টেশনে পৌছবে এই মিতালি এক্সপ্রেস নামক রেলটি। এরপর নন স্টপ ট্রেনটি ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশনে পৌঁছাবে। চিলাহাটি থেকে ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশন পর্যন্ত যাত্রায় কোনও স্টেশনে দাঁড়াবে না। এই ট্রেনে মোট আটটি কোচ থাকবে, যার মধ্যে চারটি কোচে থাকছে কেবিন এবং বাকি চারটি এসি চেয়ারকার। সূত্রের খবরে জানা গেছে এই রেলপথে দীর্ঘ ৫৫ বছর ধরে চলেনি কোন যাত্রীবাহী রেল। তবে মালবাহী ট্রেন চলাচল করে এই রেল ট্রাক দিয়ে। মুক্তিযুদ্ধের সময় বন্ধ করে দেওয়া হয়েছিল এই রেলপথ। আজ বাংলাদেশের স্বাধীনতার স্বর্ণজয়ন্তীতে পুনরায় চালু হতে চলেছে এই রেলপথ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

মমতার হয়ে প্রচারে এবার পাওয়ার । এম ভারত নিউজ

বিধানসভা নির্বাচন ২০২১ এর আগে পয়লা এপ্রিল বাংলায় আসছেন ভারতীয় রাজনীতির অভিজ্ঞ নেতা শরদ পাওয়ার । মূলত তিন দিনের জন্য বাংলায় আসেছেন তিনি । তবে তার মধ্যে একদিন তৃণমূলের হয়ে প্রচার করবেন তিনি। তাছাড়াও তৃণমূল নেতাদের সঙ্গে বৈঠকে বসবেন তিনি। যদিও এই খবরে অসন্তুষ্ট হয়েছেন কংগ্রেসের শীর্ষ নেতারা। এনসিপি সূত্রে […]

Subscribe US Now

error: Content Protected