শিক্ষামন্ত্রী পদে শপথ গ্রহণ ধর্মেন্দ্র প্রধানের। এম ভারত নিউজ

admin

আগামী দুইদিন ধরে সংসদে কেবল প্রতিটি রাজ্য থেকে নির্বাচিত সংসদ সদস্যদের….

0 0
Read Time:2 Minute, 33 Second

নীট-নেট দুর্নীতির মধ্যেই সংসদে শপথ নিলেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। সংসদের নিম্নকক্ষে সদস্য হওয়ার জন্য একে একে শপথ নিচ্ছেন কেন্দ্রীয় মন্ত্রী এবং নবনির্বাচিত সাংসদরা। প্রোটেম স্পিকার শপথবাক্য পাঠ করাচ্ছেন। আগামী দুইদিন ধরে সংসদে কেবল প্রতিটি রাজ্য থেকে নির্বাচিত সংসদ সদস্যদের শপথবাক্য পাঠ করানো হবে।

আগামী ২৬ জুন লোকসভায় অনুষ্ঠিত হবে স্পিকার নির্বাচন। এরপর প্রেসিডেন্ট আগামী ২৭ জুন সংসদের দুই কক্ষের যৌথ অধিবেশনে বক্তব্য রাখবেন। এই অধিবেশনেই সংসদের দুই কক্ষের উদ্দেশে বক্তব্য রাখবেন প্রেসিডেন্ট দ্রৌপদী মুর্মু। প্রেসিডেন্টের সেই বক্তব্যের ধন্যবাদ জ্ঞাপন নিয়ে ২৮ জুন থেকে আলোচনা শুরু হবে। আগামী ২ বা ৩ জুলাই পার্লামেন্টে বক্তব্য রাখতে পারেন প্রধানমন্ত্রী মোদি। এরপরে অধিবেশন মুলতুবি হয়ে যাবে। ৪ জুলাই শেষ অধিবেশন।

আগামী ২২ জুলাই থেকে বাজেট পেশের জন্য ফের অধিবেশন শুরু হতে পারে। ১৮ তম সংসদের অধিবেশনে লোকসভার সদস্য হিসেবে শপথ নিয়েছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজ আর আগামীকাল মিলিয়ে শপথ নিচ্ছেন এনডিএ জোটের ২৯২ জন সাংসদ, ইন্ডিয়া জোটের ২৩৩ এবং অন্যান্য দলের ১৮ জন সাংসদ।

প্রথম অধিবেশনের দিন থেকেই বিরোধীরা নেট-নিট দুর্নীতি কাণ্ড নিয়ে সংসদের বাইরে সরব হয়েছে। এবার সংসদে যেমন একক শক্তি কমেছে বিজেপির, তেমনই শক্তি বেড়েছে বিরোধীদের।

আরও পড়ুন

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

পুর-বৈঠকে মমতার অগ্নিবাণ, মন্ত্রীদের উদ্দেশ্যে কি বললেন? জানুন। এম ভারত নিউজ

সরকারি আধিকারিকদেরও সাবধান করলেন রাজ্যের প্রশাসনিক প্রধান
politics_830

Subscribe US Now

error: Content Protected