ডিএসএ ময়দানে করা হল ,বার পুজো। এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 28 Second

“হে নূতন দেখা দিক আর-বার জন্মের প্রথম শুভক্ষণ” রবি ঠাকুরের এই গানের মধ্য দিয়েই বৈশাখকে সাদর সম্ভাষণ জানায় বাঙালি। ।নববর্ষের প্রথম দিনে সেজে উঠেছে বাংলার বিভিন্ন প্রান্ত । বাঙালি আর ফুটবলে প্রসঙ্গ থাকবে না এটা তো হতেই পারে না। তাই আজ এমনই এক প্রসঙ্গ নিয়ে আপনাদের সামনে এসেছি আমরা । নানারকম অনুষ্ঠানে এবং গানের তালে একরকম জমজমাটি বাংলা। ঘরবাড়ি থেকে শুরু করে খেলার মাঠ সমস্তটাই সেজে উঠেছে নববর্ষের নতুন রঙে ঠিক এমনই একটি চিত্র সামনে এলো সিউড়ির ডিএসএ ময়দানে।

নববর্ষের প্রথম দিনে সিউড়ি ডিএসএ ময়দানে মাঠ কর্তৃপক্ষের তরফ থেকে আয়োজন করা হয়েছে বার পুজো।এই বার পুজোকে কেন্দ্র করে অজস্র খুদে ফুটবলারদের এদিন মাঠে লক্ষ্য করা যায়। সেখানকার এক কর্মকর্তার সঙ্গে কথা বলে জানতে পারে গেছে ,প্রতি বছরের ন্যায় এবছরও তাঁরা বার পূজার অনুষ্ঠান উদযাপন করছেন। বিশেষত এই দিনে তাঁদের খেলার মাঠের বার সাজানো হয় এবং পুরোহিতকে দিয়ে পুজো করানো হয়। দেবতার স্থানে রাখা হয় সমস্ত খেলার সরঞ্জাম গুলিকে ।

এইবার পুজোর মাধ্যমেই মাঠের সমস্ত বর্ষিয়ান এবং নতুন খেলোয়াড়রা এক জায়গায় হন। আগামী দিনে মাঠের কোনো খেলোয়াড়ের যাতে শারীরিক অসুস্থতা না দেখা যায় ,সেই দিকেই নজর দিয়ে এই পূজার সূচনা করা হয়েছিল। আজ ইতিমধ্যেই এই মাঠে উপস্থিত হয়েছেন বহু খুদে সদস্যসহ সমস্ত কর্মকর্তারা । তিনি আরও বলেন যে, প্রতি বছর এই দিনে বর্ষিয়ান সমস্ত ফুটবলারদের একটি ম্যাচ অনুষ্ঠিত করা হয়ে থাকে এ বছরও কোভিড বিধি মেনেও সেই ম্যাচ অনুষ্ঠিত করার ব্যবস্থা সেরে ফেলা হয়েছে ইতিমধ্যেই।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

সংক্রমণের জেরে একই সঙ্গে হতে পারে রাজ্যের শেষ ৩ দফার ভোট । এম ভারত নিউজ

করোনার দাপটে কাবু পশ্চিমবঙ্গ| ক্রমবর্ধমান করোনা সংক্রমণের জেরে একসঙ্গে হতে পারে রাজ্যের শেষ তিন দফার ভোট! নির্বাচন কমিশনের ডাকা সর্বদল বৈঠক ডেকেছেন| সূত্রের খবর, রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসও চাইছে শেষ তিন দফার ভোট একসঙ্গে মিটিয়ে ফেলতে। যে হারে রাজ্যে তথা গোটা দেশে করোনা সংক্রমণের হার বাড়ছে, তাতে আরও চার দফায় […]

Subscribe US Now

error: Content Protected