অবশেষে চিরবিদায় নন-এসি মেট্রোকে । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 51 Second

দীর্ঘ ৩৭ বছরের সম্পর্ক ছিন্ন করে অবশেষে কলকাতা মেট্রোর প্রাচীনতম পরিষেবা প্রদানকারীর নন এসি মেট্রোর কোচগুলিকে বিদায় জানাতে চলেছে মহানগরী। জানা যাচ্ছে, দীর্ঘ ৩৭ বছর ধরে নিরবিচ্ছিন্নভাবে পরিষেবা দিয়ে আসছিল কলকাতা মেট্রোর রেকগুলি । তবে এবার বিদায় জানানোর পালা। এই প্রসঙ্গে মেট্রো রেল কর্তৃপক্ষের এক আধিকারিক জানান, সাধারণত নন-এসি মেট্রো গুলি ব্যবহার করতে চান না সাধারন মানুষ। বাতানুকূল মেট্রোর জন্য একের পর এক নন-এসি মেট্রোকে ছেড়ে দিয়ে মেট্রো রেল স্টেশন গুলিতে ভিড় করেন তাঁরা। তাই এবার পরিষেবা প্রদানকারী প্রত্যেকটি রেকেকেই এসিতে পরিণত করার সিদ্ধান্ত নিল কলকাতা মেট্রো কর্তৃপক্ষ। তবে সাধারণ মানুষের মধ্যেই অনেক মেট্রোপ্রেমী কলকাতাবাসী এই খবরে দীর্ঘশ্বাস ফেলেছেন। ২২ টি এসি রেকের মাধ্যমে বর্তমানে পরিষেবা দেওয়া হচ্ছে সাধারন মানুষকে । তবে আগামী দিনে সমস্ত রেকগুলোকে পরিবর্তিত করলে আরও ২২ টি রেক নতুন পাওয়া যাবে।

প্রসঙ্গত উল্লেখ্য, সাধারণ মানুষের দীর্ঘদিনের প্রশ্ন একই ভাড়া দিয়ে কেন নন এসি মেট্রো চড়ব ? আর এবার সেই যুক্তির মুক্তি ঘটাতেই এই সিদ্ধান্ত নিল কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ। প্রসঙ্গত উল্লেখ্য, ২০১৯ সাল থেকে একের পর এক নন-এসি রেক গুলিকে সরাতে শুরু করে মেট্রোরেল কর্তৃপক্ষ। তবে পরিস্থিতি স্বাভাবিক রেখে নির্দিষ্ট সময়ে পরিষেবা দিতেই চীনের ডালিয়ান সংস্থার ১৪টি এসি রেক নিয়ে আসা হয়েছিল কলকাতাতে। প্রসঙ্গত উল্লেখ্য, ১৯৮৪ সালে শুরু হয়েছিল কলকাতা মেট্রো পরিষেবা । দেশের অন্যান্য মেট্রো পরিষেবা গুলির মধ্যে সুপ্রাচীন এই পরিষেবাকে সাধারণ মানুষের কাছে উপলব্ধ করিয়েছিল এই নন-এসি রেকগুলিই । তবে এবার মিউজিয়ামে স্থান পেতে চলেছে প্রাচীনতম এই পরিষেবা প্রদানকারী ননএসি রেক।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

তালিবানদের কাছে আত্মসমর্পণের কোন প্রশ্ন নেই বললেন সালেহ । এম ভারত নিউজ

তালিবানের কাছে আত্মসমর্পণ করতে নারাজ আফগানিস্তানের আমরুল্লা সালেহ। হ্যাঁ! তালিবানদের কাছে আত্মসমর্পণের কোন প্রশ্নই ওঠে না, এমনই হুংকার দিলেন আফগানিস্তানের উপরাষ্ট্রপতি। গত ১৫ আগস্ট আফগানিস্তানের দখল নিয়েছে তালিবানরা। আর তারপর থেকেই নিজেদের শাসন কায়েম করার চেষ্টা করে চলেছে তারা ।এমনকি কাবুলকেও নিজেদের করায়ত্ত করতে সক্ষম হয়েছে এই জঙ্গিগোষ্ঠী । তবে […]
abroad_967

Subscribe US Now

error: Content Protected