করোনা পরিস্থিতিতে কতখানি ভয়াবহ শহরের অবস্থা, জেনে নিন । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 50 Second

দেশজুড়ে করোনার কঠিন পরিস্থিতিতে নাজেহাল হচ্ছেন মহানগরীবাসী । গত কয়েক দিনে টিকাকরন নিয়ে বেশ নাজেহাল হতে হয় মহানগরবাসীকে। গত কয়েকদিন ধরে সমস্যায় পড়েছেন বিধাননগর বাসীও। বিধাননগর মহকুমা হাসপাতালে আজও ভ্যাকসিন-হয়রানিতে পড়তে হয় সাধারণ মানুষকে। হাসপাতাল সূত্রে জানানো হয়েছে টিকাকরণ শুরু হয়েছে বেশ অনেকদিন। তবে সাধারণ মানুষকে কোভ্যাকসিনের দ্বিতীয় ডোজ দেওয়া হলেও, মিলছে না কোভিশিল্ড। সাধারণ মানুষের অভিযোগ , এই ডোজ কবে মিলবে, হাসপাতালের তরফে তাও জানানো হচ্ছেনা। হাসপাতালে কর্মীদের অভিযোগ করোনা পরীক্ষার কিটও অমিল বলে অভিযোগ।

গত কয়েক দিনে রাজ্য সরকারের তৎপরতায় হাসপাতালে অক্সিজেনের সমস্যা এবং বেড জনিত সমস্যা মেটাতে কিশোর ভারতী স্টেডিয়ামকে একটি অস্থায়ী হাসপাতালে পরিণত করা হয়েছিল । তবে তার চেয়ে রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ার সঙ্গে সঙ্গেই ,এবার সল্টলেক স্টেডিয়ামকে অস্থায়ী হাসপাতালে পরিণত করা হল। মূলত রাজ্যের এই কঠিন পরিস্থিতিতে বেড জনিত সমস্যা মেটাতে রাজ্য সরকারের এই নয়া তৎপরতা। সল্টলেক আমরি হাসপাতালের সহায়তায় সল্টলেক স্টেডিয়ামে তৈরি হল ২২৩ বেডের একটি অস্থায়ী হাসপাতাল । এর মধ্যে ২১০টা জেনারেল বেড। গ্যালারির নিচে রয়েছে ১৪টা ডর্মিটরি। প্রতিটি ডর্মিটরিতে ১৫টা করে বেড রাখার ব্যবস্থা করা হয়েছে। প্রত্যেকটি বেডের পাশে পাইপ লাইনের ব্যবস্থা করা হয়েছে। এই পাইপলাইন গুলির মাধ্যমে বেডগুলোতে অক্সিজেন সরবরাহ করা হবে।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে মারণ ভাইরাসের সংক্রমণে পড়েছেন ১৭ হাজার ৬৩৯ জন।গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা জয় করেছেন ১৬ হাজার ৫৪৭ জন। যার ফলে এই মুহূর্তে রাজ্যের মোট ডিসচার্জ রেট গিয়ে দাঁড়াল ৮৫.২৩ শতাংশে।এদিন রাজ্যে নতুন করে ১৭ হাজার ৬৩৯ জন আক্রান্ত হওয়ায় অ্যাকটিভ কেসের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯৮৫।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

মহিলা বিজেপি কর্মীকে গণধর্ষণ করে খুনের চেষ্টা, অভিযোগ তৃণমূলের দিকে । এম ভারত নিউজ

ভোট পরবর্তী হিংসায় জ্বলছে গোটা বাংলা। প্রতিদিনই রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে উঠে আসছে রাজনৈতিক হিংসার খবর। এরই মাঝে প্রকাশ্যে এল পূর্ব মেদিনীপুরের খেঁজুরির মর্মান্তিক এক ঘটনা। বিজেপির এক মহিলা কর্মীকে গণধর্ষণের পর বিষ খাইয়ে খুনের চেষ্টার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। এই ঘটনার পরিপ্রেক্ষিতে অগ্নিগর্ভ রূপ নেয় গোটা এলাকা। এর পরই […]

Subscribe US Now

error: Content Protected