কোথায় কোথায় ভোট আজ, প্রার্থীই বা কারা, জেনে নিন । এম ভারত নিউজ

user
0 0
Read Time:15 Minute, 23 Second

দ্বিতীয় দফার বিধানসভা নির্বাচন আজ পশ্চিমবঙ্গে। চারটি জেলয় ৩০ টি আসনের প্রার্থীদের ভাগ্য নির্ধারিত হতে চলেছে আজ। ৩০ টি আসনের মধ্যে পশ্চিম মেদিনীপুরের ৯টি, বাঁকুড়ার ৮টি, পূর্ব মেদিনীপুরের ৯টি এবং দক্ষিণ ২৪ পরগনার ৪টি আসনে ভোটগ্রহণ চলছে ।

জেলাগুলির যে যে আসনে ভোট হবে সেগুলি হল-

পূর্ব মেদিনীপুর – তমলুক, পাঁশকুড়া পূর্ব, পাঁশকুড়া পশ্চিম, ময়না,নন্দকুমার,নন্দীগ্রাম,মহিষাদল,হলদিয়া, চন্ডীপুর।

পশ্চিম মেদিনীপুর- সবং,পিংলা,ডেবরা,দাসপুর,ঘাটাল,খড়্গপুর সদর,নারায়ণগড়,,চন্দ্রকোনা,কেশপুর।

বাঁকুড়া- বাঁকুড়া,বড়জোড়া,তালড্যাংরা,ওন্দা,বিষ্ণুপুর,কোতুলপুর,ইন্দাস,সোনামুখী।
দক্ষিন ২৪ পরগনা- গোসাবা, পাথরপ্রতিমা, কাকদ্বীপ, সাগর।

আসুন একবার চোখ বুলিয়ে নেওয়া যাক এই কেন্দ্রগুলির প্রার্থী তালিকায় । জেনে নেওয়া যাক কোথায় কে লড়ছেন –

তমলুক– তমলুকে এবার তৃণমূলের প্রার্থী সৌমেনকুমার মহাপাত্র। এই আসনে লড়ছেন বিজেপির প্রার্থী হরেকৃষ্ণ বেরা। বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট জোটের তরফে এই কেন্দ্রের প্রার্থী সিপিআইএম প্রার্থী গৌতম পণ্ডা।

পাঁশকুড়া পূর্ব– এই বিধানসভায় এবারের তৃণমূল প্রার্থী বিপ্লব রায়চৌধুরী। এই আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিজেপির প্রার্থী দেবব্রত পট্টনায়ক। বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন সিপিআইএম প্রার্থী শেখ ইব্রাহিম আলি।

পাঁশকুড়া পশ্চিম– এই কেন্দ্রে এবারের তৃণমূল প্রার্থী হলেন ফিরোজা বিবি। এই আসনে বিজেপি প্রার্থী শিন্টু সেনাপতি। বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট জোটের তরফে এই কেন্দ্রে দাঁড়িয়েছেন সিপিআইএম প্রার্থী চিত্তদাস ঠাকুর।

ময়না– এই বিধানসভায় এবারের তৃণমূল প্রার্থী হলেন সংগ্রামকুমার দলুই। এই আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিজেপি প্রার্থী তথা প্রাক্তন ক্রিকেটার অশোক দিন্দা। বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন কংগ্রেসের প্রার্থী মানিক ভৌমিক।

নন্দকুমার– নন্দকুমারে এবারের তৃণমূল প্রার্থী হলেন সুকুমার দে। এই আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিজেপি প্রার্থী নীলাঞ্জন অধিকারী। বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের পক্ষ থেকে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন সিপিআইএম প্রার্থী করুণাশংকর ভৌমিক।

নন্দীগ্রাম– এই ভোটের সবচেয়ে হাই ভোল্টেজ কেন্দ্র হল নন্দীগ্রাম। নন্দীগ্রামে এবার তৃণমূল কংগ্রেসের প্রার্থী মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় এবং বিজেপির প্রার্থী শুভেন্দু অধিকারী। বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন সিপিআইএম প্রার্থী মীনাক্ষী মুখোপাধ্যায়।

মহিষাদল– এই বিধানসভায় এবারের তৃণমূল কংগ্রেসের প্রার্থী তিলক চক্রবর্তী। এই আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিজেপি প্রার্থী বিশ্বনাথ বন্দোপাধ্যায়। বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন আইএসএফের বিক্রম চট্টোপাধ্যায়।

হলদিয়া– হলদিয়া বিধানসভা কেন্দ্রটি সংরক্ষিত রয়েছে তফসিলি জাতির জন্য। এই বিধানসভায় এবারের তৃণমূল কংগ্রেসের প্রার্থী হলেন স্বপন নস্কর। এই আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিজেপি প্রার্থী তাপসী মণ্ডল। বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন সিপিআইএমের মণিকা কর পাইক।

চণ্ডীপুর– এই বিধানসভায় এবারের তৃণমূল কংগ্রেসের প্রার্থী হলেন অভিনেতা সোহম চক্রবর্তী। এই আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিজেপি প্রার্থী পুলককান্তি গুড়িয়া। বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের তরফে এই কেন্দ্রের প্রার্থী সিপিআইএমের আশিস গুছাইত।

সবং– এবারে তৃণমূল কংগ্রেসের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন মানসরঞ্জন ভুঁইয়া। বিজেপির তরফ থেকে দাঁড়াচ্ছেন তৃণমূল-ত্যাগী অমূল্য মাইতি। বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের তরফে এখানকার প্রার্থী কংগ্রেস প্রার্থী চিরঞ্জীব ভৌমিক।

পিংলা– এই কেন্দ্রে এবারে তৃণমূলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন অজিত মাইতি। বিজেপির তরফ থেকে দাঁড়াচ্ছেন অন্তরা ভট্টাচার্য। বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টে তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন সমীর রায়।

ডেবরা– এবার ডেবরা আসনে মুখোমুখি যুদ্ধ হতে চলেছে দুই প্রাক্তন আইপিএস অফিসারের। তৃণমূল কংগ্রেসের হুমায়ুন কবীর বনাম বিজেপির ভারতী ঘোষ। বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন সিপিআইএমের প্রাণকৃষ্ণ মণ্ডল।

দাসপুর– এই কেন্দ্রে এবারে তৃণমূলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন মমতা ভুঁইয়া। এই আসনে বিজেপির প্রার্থী হলেন প্রশান্ত বেরা। বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের তরফে দাঁড়াচ্ছেন বামপ্রার্থী ধ্রুবশেখর মণ্ডল।

ঘাটাল– এই কেন্দ্রে এবারে তৃণমূল প্রার্থী শংকর দলুই। বিজেপির তরফ থেকে দাঁড়াচ্ছেন শীতল কাপাট। বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন সিপিএমের কমল দলুই।

খড়্গপুর সদর– খড়্গপুর সদরের বিজেপির প্রার্থী হলেন অভিনেতা হিরণ চট্টোপাধ্যায়। এই কেন্দ্রে এবার তৃণমূল কংগ্রেসের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন প্রদীপ সরকার। বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন কংগ্রেসের রীতা শর্মা।

নারায়ণগড়– এই কেন্দ্রে এবারে তৃণমূল কংগ্রেসের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন সূর্যকান্ত অট্ট। বিজেপির তরফ থেকে দাঁড়াচ্ছেন রামপ্রসাদ গিরি। বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন সিপিআইএম প্রার্থী তাপস সিনহা।
চন্দ্রকোণা–এই কেন্দ্রে এবারে তৃণমূলের হয়ে লড়ছেন অরূপ ধাড়া। বিজেপির তরফ থেকে দাঁড়াচ্ছেন শিবরাম দাস। বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন আইএসএফের গৌরাঙ্গ দাস।

কেশপুর– এই কেন্দ্রে এবার তৃণমূল কংগ্রেসের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন শিউলি সাহা। বিজেপির তরফ থেকে দাঁড়াচ্ছেন পৃথ্বীশরঞ্জন কুয়ার। বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের এই কেন্দ্রের প্রার্থী সিপিআইএমের রামেশ্বর দলুই।

বাঁকুড়া– বাঁকুড়া বিধানসভায় এবারের তৃণমূলের প্রার্থী হলেন অভিনেত্রী সায়ন্তিকা বন্দোপাধ্যায়। এই আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিজেপির প্রার্থী নীলাদ্রিশেখর দানা। বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের তরফে দাঁড়াচ্ছেন কংগ্রেসের রাধারানি বন্দ্যোপাধ্যায়।

বড়জোড়া– বড়জোড়া বিধানসভায় এবারের তৃণমূল কংগ্রেসের প্রার্থী হলেন অলোক মুখোপাধ্যায়। এই আসনে লড়ছেন বিজেপির প্রার্থী সুপ্রীতি চট্টোপাধ্যায়। বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের তরফে এই কেন্দ্রে লড়ছেন সিপিএমের সুজিত চক্রবর্তী।

তালড্যাংরা– তালড্যাংরা বিধানসভায় এবারের তৃণমূলের প্রার্থী হলেন অরুপ চক্রবর্তী। এই আসনে তাঁর প্রতিদ্বন্দ্বিতা করছেন বিজেপির প্রার্থী শ্যামলকুমার সরকার। বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন সিপিএমের মনোরঞ্জন পাত্র।

ওন্দা– ওন্দা বিধানসভায় এবারের তৃণমূলের প্রার্থী হলেন অরূপকুমার খাঁ। এই আসনে তাঁর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিজেপির প্রার্থী অমর শখা। বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন সিপিএমের তারাপদ চক্রবর্তী।

বিষ্ণুপুর– বিষ্ণুপুর বিধানসভায় এবারের তৃণমূল কংগ্রেসের প্রার্থী হলেন অর্চিতা বিদ। এই আসনে তাঁর প্রতিদ্বন্দ্বিতা করছেন বিজেপির প্রার্থী তন্ময় ঘোষ। বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন কংগ্রেসের দেবু চট্টোপাধ্যায়।

কোতুলপুর– কোতুলপুর বিধানসভায় এবারের তৃণমূল কংগ্রেসের প্রার্থী হলেন সংগীতা মালিক। এই আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিজেপির প্রার্থী হরকালী পাতিহার। বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন অক্ষয় সাঁতরা।

ইন্দাস– বিধানসভায় এবারের তৃণমূল কংগ্রেসের প্রার্থী হলেন রুনু মেটে। এই আসনে তাঁর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিজেপির প্রার্থী নির্মল ধাড়া। বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন সিপিআইএম প্রার্থী নয়ন শীল।

সোনামুখী– সোনামুখী বিধানসভায় এবারের তৃণমূল কংগ্রেসের প্রার্থী হলেন শ্যামল সাঁতরা। এই আসনে তাঁর প্রতিদ্বন্দ্বিতা করছেন বিজেপির প্রার্থী দিবাকর ঘরামি। বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন সিপিএমের অজিত রায়।।

গোসাবা– এই কেন্দ্রে এবার তৃণমূল কংগ্রেসের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন জয়ন্ত নস্কর। এই আসনে লড়ছেন বিজেপির প্রার্থী চিত্ত (বরুণ) প্রামাণিক। অন্যদিকে বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের তরফে এই কেন্দ্রে রয়েছেন আরএসপির অনিলচন্দ্র মণ্ডল।

পাথরপ্রতিমা– এই কেন্দ্রে এবারে তৃণমূল কংগ্রেসের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন সমীরকুমার জানা। এই আসনে বিজেপি প্রার্থী অসিত হালদার। বাম–কংগ্রেস–ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন কংগ্রেসের সুখদেব বেরা।

কাকদ্বীপ– কাকদ্বীপ বিধানসভায় এবারের তৃণমূলের প্রার্থী হলেন মন্টুরাম পাখিরা। এই আসনে দাঁড়াচ্ছেন বিজেপি প্রার্থী দীপঙ্কর জানা। বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন ইন্দ্রনীল রাউত।

সাগর– এই বিধানসভা আসনে এবারের তৃণমূলের প্রার্থী হলেন বঙ্কিমচন্দ্র হাজরা। এই আসনে দাঁড়াচ্ছেন বিজেপি প্রার্থী বিকাশ কামিলা। বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন সিপিআইএম প্রার্থী শেখ মুকুলেশ্বর রহমান।

রাজ্যে ভোটের ফল প্রকাশ হবে আগামী ২রা মে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ভোটের দিন টাকা বিলি করার অভিযোগ উঠল সায়ন্তিকার বিরুদ্ধে । এম ভারত নিউজ

ভোটের ময়দানে নতুন হলেও লড়াই করতে নেমে এক ইঞ্চি জমিও ছাড়তে রাজি নন তৃণমূল প্রার্থী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। আজ দ্বিতীয় দফার ভোটে তার কেন্দ্র বাঁকুড়ার ভোট। সকাল থেকেই বিভিন্ন বুথে ঘুরে ঘুরে তদারক করছেন তিনি। শি তদারক করতে গিয়েই ইভিএম খারাপের অভিযোগে সরব হয়েছেন সায়ন্তিকা। বাঁকুড়ার একাধিক বুথে যেমন রামপুরে ১০৬, […]

Subscribe US Now

error: Content Protected