অসমে ONGC’র ৩ কর্মীকে অপহরণের নেপথ্যে কারা, জেনে নিন । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 43 Second

ভারতের রাজ্য অসমে অপহৃত তেল ও গ্যাস সংস্থা ONGC’র তিন কর্মী। এই তিন কর্মীর অপহরণের ঘটনার নেপথ্যে বিচ্ছিন্নতাবাদী সংগঠন উলফার হাত থাকতে পারে বলে মনে করা হচ্ছে। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, বুধবার ভোরে শিবসাগর জেলার লাকোয়ায় ও এনজিসি’র রিগ থেকে দু’জন ইঞ্জিনিয়ার ও এক জুনিয়র টেকনিশিয়ানকে অপহরণ করে অজ্ঞাত পরিচয় ব্যক্তিরা। সংস্থাটি জানিয়েছে, এদিন লাকোয়া তৈলক্ষেত্রে আচমকা হানা দেয় একদল দুষ্কৃতী। তারপর ওএনজিসি’র একটি গাড়িতে করে তিন কর্মীকে তুলে নিয়ে যায় দুষ্কৃতীরা।পরে ওই তিন কর্মীকে অসম-নাগাল্যান্ড সীমান্তের নিমনাগড় জঙ্গল থেকে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয়। ইতিমধ্যেই এই ঘটনাকে ঘিরে এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে এবং স্থানীয় থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে বলেই সূত্রের খবর|এবং ওই ঘটনাস্থলে পুলিশ ও প্রশাসনের শীর্ষ আধিকারিকরা পৌঁছে গিয়েছেন। নামপ্রকাশে অনিচ্ছুক এক তদন্তকারী আধিকারিকের মতে, এই ঘটনার নেপথ্যে রয়েছে আলোচনা বিরোধী উলফা (স্বাধীন) নামের বিচ্ছিন্নতাবাদী সংগঠন। এছাড়াও, জড়িত থাকতে পারে নাগা জঙ্গি সংগঠন NSCN (K)।

উল্লেখ্য, গত ২১ ডিসেম্বর আলফার ১৫ জনের একটি দল অরুণাচল প্রদেশের চাংলাং জেলায় তেল ও গ্যাস সংস্থা কুইপের খামচাইকা ড্রিলিং সাইটের শিবিরে হানা দিয়ে ড্রিলিং সুপারভাইজ়ার প্রণবকুমার গগৈ ও রেডিও অপারেটর রাম কুমারকে অপহরণ করে। তারপর ওই ঘটনার দায় নিয়ে আলফা ২০ কোটি টাকা মুক্তিপণ দাবি করে।শুধু তাই নয় সংগঠনটি হুমকিও দেয়, যদি ২০ কোটি টাকা না পায় তাহলে কুইপের ড্রিলিং রিগ উড়িয়ে দেবে তারা। অবশ্য নাগা সংগঠন এনএসসিএন সেবার জানিয়েছিল, ঘটনায় তাদের হাত নেই। তবে শেষমেশ সরকার ও জনতার চাপের মুখে কুইপের দুই কর্মীকে মুক্তি দেয় উলফা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

এবার করোনা সংক্রমণের ছাপ পড়ল রেলের বেস কিচেনে । এম ভারত নিউজ

ইতিমধ্যেই করোনা সংক্রমণ নিয়ে নাজেহাল গোটা রাজ্য। তার ওপরে একের পর এক রেল কর্মীদের আহত হওয়ার খবর সামনে আসছে। তাহলে কি বাতিল হতে পারে সমস্ত ট্রেন পরিষেবা সেই নিয়ে চিন্তায় রয়েছেন সাধারণ মানুষ । ইতিমধ্যেই বেস কিচেনের একাধিক কর্মীরা সংক্রমিত হয়েছেন। ফলে পরিষেবা দেওয়ার ক্ষেত্রে চিন্তায় পড়েছেন রেল মন্ত্রক। রেলের […]

Subscribe US Now

error: Content Protected