চারটি গ্রীনফিল্ড বিমানবন্দর নির্মাণ হচ্ছে কর্ণাটকে । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 25 Second

অবশেষে বাস্তবায়ন ঘটতে চলেছে কর্নাটকের গ্রীনফিল্ড বিমানবন্দর প্রকল্পের। জানা যাচ্ছে আগামী চার বছরের মধ্যে মোট চারটি দ্বিতীয় পর্যায়ের শহর তথা শিভামোজ্ঞা, ভিজায়াপুরা, হাসান, রাইচুরে এই বিমানবন্দর গুলি নির্মাণের কথা হয়েছে। যদিও এই প্রকল্প এক দশকেরও আগে অনুমোদনপ্রাপ্ত একটি প্রকল্প। মূলত অপেক্ষাকৃত কম উন্নয়নশীল শহরগুলিকে উন্নতি ঘটাতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, গত এক দশক ধরে জমি অধিগ্রহণের সমস্যা এবং এএআই ছাড়পত্রের কারণে এই প্রকল্পগুলোর বাস্তবায়ন করা সম্ভব হয়নি। পরবর্তীতে অনেক বিলম্বের পর গত দু’বছরে কালাবুরাগী এবং বিদারে ২টি বিমানবন্দর চালু করা হয়। দেখা যাচ্ছে,আগামী চার বছরের মধ্যে এই রাজ্যে মোট চারটি নতুন বিমানবন্দর নির্মাণ হতে চলেছে । মূলত উড্ডয়ন এবং অবতরণের ক্ষেত্রে নির্দিষ্ট জায়গা তৈরি হয়ে গেলেই দ্রুত এই বিমানবন্দর নির্মাণের কাজ শুরু হতে চলেছে। যদিও এখনও পর্যন্ত শিভামোজ্ঞা বিমানবন্দরের প্রায় ৪৫ শতাংশ কাজ শেষ করা হয়েছে। জমি অধিগ্রহণের পদ্ধতি শেষ হয়েছে হাসান এবং রাইচুর বিমানবন্দরে । এমনকি ইতিমধ্যেই শিভামোজ্ঞা বিমানবন্দরের রানওয়ে নির্মাণ বেশ কিছুটা সম্পন্ন হয়ে গিয়েছে, এবং পার্শ্ববর্তী রাস্তা ,পার্কিং এলাকা, এমনকি অন্তর্বর্তী এবং পারিপার্শ্বিক রাস্তা ও বিমানবন্দরের কম্পাউন্ডের দেওয়াল নির্মাণ করা হয়েছে ইতিমধ্যেই। জানা যাচ্ছে এই সম্পূর্ণ প্রকল্পটির সম্পন্ন করতে মোট ৩৮৪ কোটি টাকা ব্যয় হওয়ার কথা রয়েছে। ইতিমধ্যেই ১২৫ কোটি টাকার কাজ সম্পন্ন হয়েছে বলে জানা যাচ্ছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

পূজোর মরশুমে স্বস্তি, কমল করোনা সংক্রমণ । এম ভারত নিউজ

চলতি সপ্তাহের শেষেই শুরু হতে চলেছে পুজোর মরশুম।কিন্তু করোনা আবহে পুজো নিয়ে নির্দিষ্ট নির্দেশিকা জারি করা হয়েছে। কারণ অক্টোবরেই আসতে পারে করোনার তৃতীয় ঢেউ। তবে আশার খবর এসবের মধ্যেই গত ২৪ ঘণ্টায় দেশের কোভিড গ্রাফে ঘটেছে বড়সড় পতন। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় নতুন করে […]

Subscribe US Now

error: Content Protected