অলিম্পিক থেকে প্যারা অলিম্পিক, সোনার দৌড় অব্যাহত । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 16 Second

অলিম্পিকের পর ফের প্যারা অলিম্পিকে জ্যাভলিনে স্বর্ণ পদক এলো ভারতে। সুনীল আন্টিলের হাত ধরেই একইদিনে ফের আরেকবার সোনা এলো ভারতের ঝুলিতে। এদিন জ্যাভলিন ইভেন্টে নিজের প্রথম থ্রোয়িং-এ ৬৬.৯৫ মিটার দূরত্বে জ্যাভলিন ছুঁড়ে বিশ্ব রেকর্ড গড়েন সুনীল। কিন্তু নিজের দ্বিতীয় ও তৃতীয় থ্রোয়িং-এ নিজেরই গড়া বিশ্ব রেকর্ড ভেঙ্গে যথাক্রমে ৬৮.০৮ ও ৬৮.৫৫ মিটার দূরে জ্যাভলিন ছুঁড়ে নতুন বিশ্ব রেকর্ড গড়েন সুনীল আন্টিল।আট বছর বয়সেই হাতের সক্ষমতা হারিয়ে ছিলেন সুনীল। কিন্তু সেই প্রতিবন্ধকতাকে জয় করে এদিন দেশকে সোনা এনে দিয়েছেন তিনি। অলিম্পিকে জ্যাভলিনে সোনা জয়ী নীরজ চোপড়ার জয়ের পাশাপাশি এই জয়ও কোনো অংশে কম নয়।

সোমবার প্যারা অলিম্পিকে ভারতীয় ক্রীড়াবিদদের পারফরম্যান্স ছিল অত্যন্ত চমকপ্রদ। সকালেই মহিলাদের ১০ মিটার রাইফেল শ্যুটিংয়ে দেশকে সোনা এনে দিয়েছিলেন অভনি লেখারা। এরপর যথাক্রমে পুরুষদের ডিসকাস থ্রো F-56 বিভাগে ইয়োগেস্থ কাঠুনিয়ার সিলভার, পুরুষদের জ্যাভলিন থ্রোয়িং F-46 বিভাগে দেবেন্দ্র ঝাঁজারিয়ার রূপো এবং সেই বিভাগেই সুন্দর সিংহ ব্রোঞ্জ এনে দিয়েছিলেন ভারতকে।টোকিও প্যারাওলিম্পিকে সর্বমোট ৭টি পদক এলো ভারতের ঝুলিতে। তার মধ্যে রয়েছে ২টি সোনা। এইবারের টোকিও প্যারাওলিম্পিকের পারফরম্যান্সকেই ভারতের সর্বকালের সেরা পারফরম্যান্স বলে ধারনা করা হচ্ছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

বৈধ কাগজপত্র নিয়ে ভারতে যেতে পারবেন আফগান হিন্দু ও শিখরা ! । এম ভারত নিউজ

বৈধ কাগজপত্রের ভিত্তিতে এবার ভারত ভ্রমণ করতে পারবেন আফগান হিন্দু ও শিখরা, এমনটাই জানালেন তালিবান মুখপাত্র। আগামীকাল আফগানিস্তান থেকে সরানো হচ্ছে মার্কিন সেনাদের। আর এই পরিস্থিতিতে এই সুসংবাদ শোনালেন তালিবান মুখপাত্র। জানা যাচ্ছে, প্রয়োজনীয় শংসাপত্রের ভিত্তিতে ভারতে যেতে পারবেন তারা। প্রসঙ্গত উল্লেখ্য, কিছুদিন আগেই আফগান হিন্দুদের দেশ ত্যাগের ক্ষেত্রে বাধা […]
news_1252

You May Like

Subscribe US Now

error: Content Protected